Vision  ad on bangla Tribune

অর্থহীনের ‘ক্যানসারের নিশিকাব্য’ জুনে

ওয়ালিউল মুক্তা১৬:৫৬, মার্চ ১৪, ২০১৬

অনেক দিন ধরেই ‘অর্থহীন’ ভক্তরা অপেক্ষা করছিলেন নতুন অ্যালবামের জন্য। কারণ টানা পাঁচ বছর নতুন কোনও অ্যালবাম প্রকাশ পাচ্ছে না জনপ্রিয় এই ব্যান্ডের। এরমধ্যেই কয়েক দফা ক্যানসারে আক্রান্ত হয়েছেন ব্যান্ড প্রধান সুমন। তবে শরীরে একাধিক অস্ত্রোপচারের পর এখন তিনি ভালোই আছেন। গানে সময় দিচ্ছেন নিয়মিত। বেশ কদিন আগে ঘোষণা দিয়েছেন তাদের নতুন অ্যালবাম ‘ক্যানসারে নিশিকাব্য’র নাম।  

ব্যান্ড ‘অর্থহীন’মাঝে মাস দুয়েক বিরতি নিয়ে সোমবার (আজ) খবর মিলেছে আসছে জুন মাসে প্রকাশ পাচ্ছে কাঙ্ক্ষিত অ্যালবামটি। এটি তাদের সপ্তম অ্যালবাম। বিষয়টি নিশ্চিত করেছেন সুমন নিজেই।

জুন মাসকে সামনে রেখে এখন সেভাবেই অ্যালবামটির স্টুডিও প্রস্তুতি নিচ্ছেন ব্যান্ডের সদস্যরা।

সুমন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘ক্যানসার নিয়ে লেখা একটি গান থাকবে অ্যালবামে। আর এর স্বনামেই অ্যালবাম।’

বেশ কয়েক বছর ধরেই ক্যানসারের সঙ্গে যুদ্ধ করে আসছেন অন্যতম এ বেজ গিটার বাদক। ব্যান্ডের অ্যালবামে সাধারণত তার লেখা গান থাকে, এবারও তাই থাকছে। অ্যালবামের নাম নিয়ে আরও একটি কারণ তিনি বললেন। তা হলো, ‘আসলে এ অ্যালবামের গানগুলো যখন লিখছি, সুর করছি- তখন আমার শরীরে ক্যনসার বাসা বেঁধেছিল। অ্যালবামের নামটি সে জন্যই এভাবে রাখা।’

২০১২ সালের দিকে সুমনের মেরুদণ্ডে প্রথম ক্যানসার হয়েছিল। এরপর মস্তিষ্ক, পাকস্থলী আর কিডনিতেও ছড়িয়ে যায়। সর্বশেষ তিনি পায়ে আক্রান্ত হন। এ পর্যন্ত ১২ বার তার শরীরে অস্ত্রোপচার করা হয়েছে। এখন তিনি ভালো আছেন।

‘ক্যানসারের নিশিকাব্য’ অর্থহীনের সপ্তম অ্যালবাম হবে। এর আগে ব্যান্ডটি ‘ত্রিমাত্রিক’, ‘বিবর্তন’, ‘নতুন দিনের মিছিলে’, ‘ধ্রুবক’, ‘অসমাপ্ত-১’, ‘অসমাপ্ত-২’ অ্যালবামগুলো প্রকাশ  করে।

/এম/এমএম/

samsung ad on Bangla Tribune

লাইভ

টপ