অস্টিনে চিরকুটের হাতে দেশের পতাকা

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৪:১১, মার্চ ১৭, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৫:৪৩, মার্চ ১৭, ২০১৬

সংগীত জগতের অন্যতম আসর ‘সাউথ বাই সাউথওয়েস্ট’ (এসবাইএসডব্লিউ)। প্রতিবছরের মতো এবারও যুক্তরাষ্ট্রের অস্টিনে এই সংগীত উৎসবের শুরু হয়েছে। আর এতে বিশ্বের দুই হাজার ৩০০টি ব্যান্ড অংশ নিয়েছে।

‘সাউথ বাই সাউথওয়েস্ট’ মঞ্চে পতাকা হাতে চিরকুট সদস্যরা।তবে ১৬ মার্চ ছিল এই আসরের বেশ ব্যতিক্রমী একটা দিন। কারণ এদিন বাংলাদেশের পতাকা উড়েছে সংগীতের এ মহোৎসবে। বাংলাদেশ থেকে অংশ নেওয়া চিরকুট ব্যান্ড আক্ষরিক অর্থেই দেশের পতাকা নিয়ে মঞ্চে উঠেন।

‘ধন ধান্য পুষ্প ভরা’ গানটি গাওয়ার সময় চিরকুট দেশের পতাকা তুলে ধরেন। এ সময় প্রবাসী বাংলাদেশি ও  উপস্থিত দশর্কদের কাছ থেকে বেশ করতালি পেয়েছে ব্যান্ডটি। অনেকে উঠে দাঁড়িয়ে সম্মানও জানিয়েছেন তাদের।

এদিকে চিরকুট ব্যান্ডটি যুক্তরাষ্ট্রে যাওয়ার আগে এর গায়িকা সুমি বাংলা ট্রিবিউনকে জানিয়েছিলেন, সেখানে নিজদের মৌলিক গান গাইবেন তারা। আর পরিবেশনার সময় থাকবে ৪৫ মিনিটি।

এদিকে আজ (১৭ মার্চ) তাদের আরেকটি পরিবেশনা এ উৎসবে থাকছে।

উৎসবে অংশ নেওয়া ছাড়াও এক মাসের এই সফরে চিরকুট দেশটির বেশ কয়েকটি স্থানে সংগীত পরিবেশন করবে।

১২ মার্চ ডালাসে কনসার্ট ফর বাংলাদেশ, ১৪ মার্চ অস্টিনে আগামী টিভিতে থাকছে তাদের পরিবেশনা। এরপর ২৬ মার্চ ফ্লোরিডা, ৩ এপ্রিল নিউ ইয়র্ক ও ১০ এপ্রিল আটলান্টায় পৃথক তিনটি কনসার্টে অংশ নেবে চিরকুট। পহেলা বৈশাখের আগেই দেশে ফিরবেন ব্যান্ডের সদস্যরা।

ভিডিওতে চিরকুট:

 

/এম/এমএম/

লাইভ

টপ