Vision  ad on bangla Tribune

মডেল জেমস, জিঙ্গেল ‘পাগলা হাওয়া’

বিনোদন রিপোর্ট১৫:০১, মার্চ ১৭, ২০১৬

শওকাতের কথা-সুরে জেমসের গাওয়া তুমুল জনপ্রিয় গান ‘পাগলা হাওয়া’। প্রায় দশ বছর আগে এটি প্রকাশ পেয়েছিল সংগীতার ব্যানারে। তখন বেশ জনপ্রিয়তা পায় গানটি। যা এখনও নগর বাউল ভক্তদের সমান দোলা দিয়ে যাচ্ছে। জেমস নিয়মিত গানটি পরিবেশন করেন দেশ বিদেশের মঞ্চেও। সেই ধারাবাহিকতায় এবার এই গানটি ব্যবহার হচ্ছে একটি বিজ্ঞাপনচিত্রের জিঙ্গেল হিসেবে। যে চিত্রে মডেল হিসেবে হাজির হচ্ছেন জেমস নিজেই।

জেমস: বিজ্ঞাপনের শ্যুটিংয়ে।তবে এটা গানের বিজ্ঞাপন কিংবা মিউজিক ভিডিও নয়। টানা ছয় বছর পর আবারও জেমস কোমল পানীয় ব্ল্যাক হর্স-এর মডেল হয়ে আসছেন দর্শকদের সামনে। আর সেই বিজ্ঞাপনের জিঙ্গেল হিসেবে ব্যবহার হচ্ছে ‘পাগলা হাওয়া’ গানটি। 

গত মঙ্গল ও বুধবার টানা দুইদিন নগরীর কোক স্টুডিও শ্যুটিং স্পটে এই বিজ্ঞাপনের কাজে অংশ নিয়েছেন জেমস। বিজ্ঞাপনচিত্রটি নির্মাণ করছেন গাজী শুভ্র।

জেমসের মুখপাত্র রুবাইয়াত ঠাকুর রবিন জানান, বিজ্ঞাপনচিত্রে জেমসকে দেখা যাবে যথারীতি পুরনো অবয়বে। তিনি যেমন তেমনই- কালো পাঞ্জাবি-জিন্স-জুতো। মডেল হিসেবে রাখা হয়নি বাড়তি কোনও ধরন। আর বিজ্ঞাপনটি হচ্ছে জিঙ্গেলনির্ভর।

জেমস: বিজ্ঞাপনের শ্যুটিংয়ে।এদিকে ‘পাগলা হাওয়া’ গানটি বিজ্ঞাপনে ব্যবহার প্রসঙ্গে নগর বাউল জেমস বাংলা ট্রিবিউনকে বলেন, ‘গানটি এখনও সমান জনপ্রিয়। বিজ্ঞাপনে গানটির কয়েক সেকেন্ড ব্যবহার হয়েছে মাত্র।’ তিনি আরও বলেন, ‘বিজ্ঞাপনের কনসেপ্টের সঙ্গে গানটিও বেশ মানানসই। আশা করছি, পুরনো গানে নতুন একটা হাওয়া পাবে দর্শক-শ্রোতারা।’

প্রসঙ্গত, নগর বাউল জেমস ১৯৯৯ সালে প্রথম বিজ্ঞাপনের মডেল হয়ে সবাইকে চমকে দেন। কোমল পানীয় পেপসির সেই বিজ্ঞাপনচিত্রে তারকা জেমসের শুরুর জীবন তুলে ধরা হয়েছে। তার প্রায় ১১ বছর পর ২০১০ সালে আরেকটি কোমল পানীয় ব্ল্যাক হর্সের বিজ্ঞাপনে মডেল হিসাবে হাজির হন তিনি। তারই সিক্যুয়েল হচ্ছে নতুন বিজ্ঞাপনটি।

/এমএম/

লাইভ

টপ