আসছেন ফাতেমাকন্যা তমা

Send
ওয়ালিউল মুক্তা
প্রকাশিত : ১৭:০৮, মার্চ ১৯, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৮:০০, মার্চ ১৯, ২০১৬

মা ফাতেমার সঙ্গে মেয়ে তমা।নজরুলসংগীতশিল্পী ফাতেমা তুজ জোহরার মেয়ে নাজিয়া তমা। মায়ের কাছেই গানের শুরু। নিজের প্রথম অ্যালবাম করছেন, আর তাতেও থাকছে মায়ের ভূমিকা।


আগামী ২৫  মার্চ অ্যালবাম প্রকাশ করছেন তমা। নিজের প্রথম একক অ্যালবামের সার্বিক তত্ত্বাবধানে আছেন ফাতেমা তুজ জোহরা।

আর অ্যালবামটিও হচ্ছে নজরুল সংগীতের গান নিয়ে। এর নাম ‘প্রথম প্রদীপ জ্বালো’। এতে গান থাকছে ৮টি। অ্যালবামের সংগীতায়োজন করেছেন বিনোদ রায়। বাজারে আনছে জি-সিরিজ।

মেয়ের গান সম্পর্কে ফাতেমা বলেন, ‘আমার কাছে শুরু হলেও তার প্রথম গুরু ড. কৃষ্ণপদ মণ্ডল। এরপর ছায়ানটে সে নজরুল সংগীতবিষয়ক ৬ বছরের ডিগ্রি শেষ করেছে। তার সংগীতগুরুদের মধ্যে অন্যতম অসীত দে। এছাড়া সে বেঙ্গলের পরম্পরার শিক্ষার্থী। আর আমিও চাইছিলাম একটু দেরিতে অ্যালবামের সঙ্গে যুক্ত হোক। তাই ধীরে ধীরে অ্যালবামের কাজ করেছি।’

শুধু অ্যালবামের কাজে সহযোগিতাই নয়, এতে মেয়ের অ্যালবামে গানও মা ফাতেমা তুজ জোহরা। অ্যালবামের স্বনামের গানটি এটি- ‘প্রথম প্রদীপ জ্বালো’।

এদিকে জানা গেল, অ্যালবামের মোড়ক ও প্রকাশনা অনুষ্ঠান হবে ছায়ানটের সাংস্কৃতিকভবন মিলনায়তনে। সন্ধ্যা ৬টায় আয়োজিত এ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপচার্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, সংগীতশিল্পী সৈয়দ আব্দুল হাদী ও জি-সিরিজের কর্ণধার নাজমুল হক ভুঁইয়া খালেদসহ অনেকে।

/এম/এমএম/

লাইভ

টপ