X
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

প্রভা যখন ‘কালবেলা’র মাধবীলতা

বিনোদন রিপোর্ট
২২ মার্চ ২০১৬, ১৪:৪২আপডেট : ২২ মার্চ ২০১৬, ১৫:০৫

রুপম ও নাফার এক বছর হয়েছে বিয়ে হলো। ভালোই চলছে তাদের সংসার। সারাদিন কর্মব্যস্ততার  শেষে বাড়ি এসে দেখা যায় রুপম ক্লান্ত। দুজনের বোঝাপড়াটা খুব ভালো বিধায় কোনও সমস্যা হচ্ছিল না তাদের মাঝে।

মাধবীলতা চরিত্রে প্রভা। অফিস থেকে ফেরার পর রুপমের অনেকটা সময় কেটে যায় বই পড়ে। বই পড়া এক প্রকার নেশা তার। ওদিকে নাফা সংসার সামলে নিজের মতো করে থাকে। কোনওদিন দেখা যায় রুপম বাহির থেকে খেয়ে আসে আর নাফা অপেক্ষা করে একসময় না খেয়ে ঘুমিয়ে পড়ে। এভাবেই চলছিল তাদের সংসার।

স্বাভাবিক নিয়ম অনুসারে একদিন রুপম সমরেশ মজুমদারের ‘কালবেলা’ পড়ছিলেন। গল্পের নায়িকা মাধবীলতার প্রেমে পড়তে থাকে রুপম। বই পড়া চলাকালীন সময়ে রুপম ও নাফার মাঝে প্রচন্ড কথা কাটাকাটি হয়। বইটি শেষ হওয়ার পর থেকে রুপমের আচার-ব্যবহার সবকিছুতে অনেক পরিবর্তন চলে আসে। রুপম গল্পের চরিত্র মাধবীলতাকে বর্তমান মাধবীলতার সঙ্গে মিলন ঘটাতে চায়। রুপম আবিষ্কার করে গল্পের মাধবীলতাকে। বাড়তে থাকে রুপম ও নাফার দূরত্ব।

‘মাধবীলতা, শুধু তোমার জন্য’ নাটকে তারা তিনজন। জনপ্রিয় উপন্যাস ‘কালবেলা’ কেন্দ্রিক এমন গল্প নিয়ে এগুতে থাকে রাইসুল তমালের রচনা ও আসাদুজ্জামান সবুজের পরিচালনায় নাটক ‘মাধবীলতা, শুধু তোমার জন্য’। এতে রূপম চরিত্রে অভিনয় করছেন রিয়াজ আর মাধবীলতা চরিত্রে পাওয়া যাবে প্রভাকে। সঙ্গে নাফা চরিত্রে আছেন নতুন অভিনয়িশিল্পী নাবিলা ইসলাম। পরিচালক জানান, সোমবার থেকে নাটকটির শ্যুটিং শুরু হয়েছে। শেষ হবে আজ মঙ্গলবার। আর সম্প্রচার হবে শিগগির কোনও বেসরকারি টিভি চ্যানেলে।

/এস/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
‘লম্বা’ নায়িকা প্রসঙ্গে কৃতির ব্যাখ্যা
‘লম্বা’ নায়িকা প্রসঙ্গে কৃতির ব্যাখ্যা
জানা-অজানা ১০ তথ্যে সত্যজিৎ রায়
প্রয়াণ দিনে স্মরণজানা-অজানা ১০ তথ্যে সত্যজিৎ রায়