Vision  ad on bangla Tribune

নতুন করে ‘মাগো ভাবনা কেন’এক গানে আট ব্যান্ড

ওয়ালিউল মুক্তা১১:২৫, মার্চ ২৫, ২০১৬

মাগো ভাবনা কেন গানের নতুন সংস্করণ‘মাগো ভাবনা কেন/ আমরা তোমার শান্তি প্রিয় শান্ত ছেলে/ তবু শত্রু এলে অস্ত্র হাতে ধরতে জানি/ তোমার ভয় নেই মা/ আমরা প্রতিবাদ করতে জানি’।
গৌরীপ্রসন্ন মজুমদারের লেখা হেমন্ত মুখোপাধ্যায়ের গাওয়া দিগ্বিজয়ী এ গান মহান একাত্তারের উদ্দীপ্ত করেছিল মুক্তিযোদ্ধাদের। এবার গানটি নতুনভাবে প্রকাশ হচ্ছে। দেশের শীর্ষস্থানীয় ৮টি ব্যান্ড এতে যুক্ত হয়েছেন। নতুন সংগীতায়োজনে গানটি গেয়েছেন ব্যান্ডের শিল্পীরা। নির্মাণ করা হয়েছে ভিডিও যা ২৬ মার্চের প্রথম প্রহরে ইউটিউবে প্রকাশ করা হবে বলে জানালেন এ গানটির সমন্বয়ক ও সংগীতায়োজক মাইলস ব্যান্ডের সদস্য ইকবাল আসিফ জুয়েল।
গানটিতে কণ্ঠ দিয়েছেন সুমন (অর্থহীন), আসিফ জুয়েল (মাইলস), জন (ইনডালো) জোহাদ (নেমেসিস), জামশেদ (পাওয়ারসার্জ), সুফি (আর্বোভাইরাস), ত্রিদিব (মেকানিক্স)। এছাড়া বেজ বাজিয়েছেন ক্রাল ব্যান্ডের আদনান।
ইকবাল আসিফ জুয়েল বলেন, ‘দেশের গানের প্রতি তরুণদের আগ্রহ অপরিসীম। নতুনদের জন্য ও স্বাধীনতা দিবসে মুক্তিযোদ্ধাদের সম্মান জানাতে এ কাজটি করা হয়েছে। গানটি অনলাইন ও টিভি চ্যানেলে প্রকাশ হবে।’
আরও জানা যায়, এটির ভিডিও তৈরি করা হয়েছে একাত্তর সালের ভিডিও, সেই সময়ের কনসার্ট ও স্বাধীন বাংলা বেতারের কিছু ফুটেজ ব্যবহার করে। 
এটি নির্মাণ করেছে ফেব্রিকেটর।
/এম/ 

samsung ad on Bangla Tribune

লাইভ

টপ