দেশ টিভির জন্মদিন

বিনোদন ডেস্ক০০:১৬, মার্চ ২৬, ২০১৬

দেশটিভি লগো।আজ (২৬ মার্চ) বেসরকারি স্যাটেলাইট টিভি চ্যানেল দেশ টিভি’র জন্মদিন। ২০০৯ সালের এই দিনে ভিন্নতার অঙ্গীকার নিয়ে যাত্রা শুরু হয় চ্যানেলটির।


মুক্তিযুদ্ধের চেতনায় গণতন্ত্র, অসামপ্রদায়িক আর সমপ্রীতির মর্মবাণী তুলে ধরার চেষ্টা করেছে গেল সাত বছরে। দেশ টিভি সাত বছরের পথপরিক্রমায় বিনোদনধর্মী অনুষ্ঠানে এনেছে বৈচিত্র্য। সংবাদ পরিবেশনে বস্তুনিষ্ঠতার পাশাপাশি ছিল ভিন্নতার ছোঁয়া। দেশের ঐতিহ্যকে বিশ্বের দরবারে তুলে ধরার ক্ষেত্রে দেশটিভি চেষ্টা করেছে নিরলসভাবে।

বিনোদন, সংবাদ, খেলাধুলা, জনসচেতনতা-মূলক অনুষ্ঠান প্রচারে দেশ টিভি যে ধরনের ভূমিকা রেখেছিল কিংবা রেখে চলেছে তা প্রশংসনীয়। প্রথমবারের মতো গড়ে তুলেছে টেলিভিশন দর্শক ফোরাম ‘দেশ আমার’। আর এই ফোরামের মাধ্যমে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দেশ ও দশের সেবায় এগিয়ে আনার চেষ্টা করছে।

দেশ টিভির জন্মদিনে বাংলা ট্রিবিউন পরিবারের পক্ষ থেকে অনেক শুভেচ্ছা।

এদিকে স্বাধীনতা দিবস ও প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চ্যানেলটি আয়োজন করেছে দুই দিনের ‘দেশ উৎসব’। শনি ও রবিবার প্রচার হবে বিশেষ অনুষ্ঠান।

আজ শনিবার সকাল সাড়ে ১০টায় থাকছে মুক্তিযুদ্ধে জহির রায়হান নির্মিত প্রামাণ্যচিত্র ‘স্টপ জেনোসাইড’। এরপর বেলা ১১টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত দেশ টিভি কার্যালয় থেকে সরাসরি সম্প্রচার করা হবে ‘দেশ উৎসব’। অংশগ্রহণে জনপ্রিয় সংগীত, আবৃত্তি ও কৌতুকশিল্পীরা, উপস্থাপনা করবেন লাবণ্য ও মেহনাজ।
নাটক ‘ইয়াহিয়া খান’ এর একটি দৃশ্য।আজ শনিবার রাত ৭টা ৪৫ মিনিটে প্রচার হবে স্বাধীনতা দিবসের নাটক ‘ইয়াহিয়া খান’। রচনা ও পরিচালনায় ইমরাউল রাফাত। অভিনয়ে তারিক আনাম খান ও মাজনুন মিজান। রাত ৯টা ৪৫ মিনিটে ‘বেলা অবেলা সারাবেলা’য় থাকবেন ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী বীর বিক্রম, উপস্থাপনায় আসাদুজ্জামান নূর। ‘দেশ উৎসব’-এ গাইবেন শিল্পী ফাহমিদা নবী। স্টুডিও থেকে তার গান সরাসরি সম্প্রচার করা হবে রাত ১১টা ৪৫ মিনিটে।

এদিকে রবিববার (২৬ মার্চ) বিকাল ৩টায় প্রচার হবে পূর্ণদৈর্ঘ্য বাংলা ছবি ‘তোমার জন্য মরতে পারি’। এতে অভিনয় করেছেন শাকিব খান, অপু বিশ্বাস, সুচরিতা, আহমেদ শরীফ। রাত ৭টা ৪৫ মিনিট থেকে ‘দেশ উৎসব’-এ গাইবেন ন্যানসি ও ব্যান্ড ওয়ারফেইজ। দেশ টিভি স্টুডিও থেকে এটি সরাসরি সম্প্রচার করা হবে।

/এস/এমএম/

লাইভ

টপ