behind the news
Rehab ad on bangla tribune
Vision Refrigerator ad on bangla Tribune

শুভ জন্মদিন শাকিব খান‘ভালো ছবি উপহার দেওয়ার আপ্রাণ চেষ্টা করছি’

রূপক জামান১৫:০৭, মার্চ ২৮, ২০১৬

শাকিব খান। যিনি ঢালিউড ইতিহাসের সবচেয়ে সফল নায়ক হিসেবে নিজের অবস্থান অটুট রেখেছেন। ধারণা করা হয়, তার এই একক অবস্থান টিকে থাকবে আরও লম্বা সময়। ভক্তরা ভালোবেসে যাকে ‘কিং খান' নামে ডাকেন আর সমালোচকদের বয়ানে তিনি হলেন ‘কুল খান’। ঠান্ডা মাথার এই মেধাবী ঢালিউড সম্রাটের আজ(২৮ মার্চ) জন্মদিন।

শাকিব খান। ছবি সাজ্জাদ হোসেন।১৯৭৯ সালের ২৮ মার্চ নারায়ণগঞ্জে জন্ম মাসুদ রানার। পরবর্তীতে ১৯৯৯ সালের ২৮ মে সোহানুর রহমান সোহানের ‘অনন্ত ভালোবাসা' ছবিতে যার অভিষেক হয় শাকিব নামে। যদিও তার অভিনীত প্রথম ছবির নাম আবুল খায়ের বুলবুলের ‘সবাইতো সুখী হতে চায়’। ২০০৮-এ নায়ক মান্না মারা যাওয়ার পর ঢালিউড ইন্ডাস্ট্রির অলিখিত সম্রাট হিসেবে নিজের অবস্থান আজও অটুট রেখেছেন।

খবর মিলেছে জন্মদিনেও তিনি শ্যুটিংয়ে ব্যস্ত দিনভর। গেল দু’দিন যৌথ প্রযোজনার ছবি ‘শিকারী’র কাজে ব্যস্ত কলকাতার অদূরে মহেশপুরে। রবিবার দিন পেরিয়ে রাত বারোটায় তিনি ইউনিটের লোকজনের আনা ফুলেল শুভেচ্ছা গ্রহণ করেন। এরপর সেখানে কেক কেটে জন্মদিন পালন করেন।

এর বাইরে শাকিব খানের আপাতত জন্মদিনে আলাদা কোনও পরিকল্পনা নেই বলে জানালেন। অন্য দশদিনের মতো তিনি আজকেও (সোমবার) শ্যুটিংয়ে ব্যস্ত থাকবেন। জন্মদিনেও কণ্ঠে তার প্রক্তন প্রতিজ্ঞা- ‘ভক্তদের আরও অনেক ভালো ভালো ছবি উপহার দেওয়ার আপ্রাণ চেষ্টা করছি। সবার দোয়া চাই।’

শাকিব-অপু। সর্বাধিক ছবির জুটি। ছবি: সাজ্জাদ হোসেন।তার ক্যারিয়ারে সবচেয়ে বড় ‘ব্রেক থ্রু’ আসে এফ আই মানিকের ‘কোটি টাকার কাবিন’ ছবির মধ্য দিয়ে। তার অভিনীত উল্লেখযোগ্য ছবি হচ্ছে— ‘প্রিয়া আমার প্রিয়া’, ‘কোটি টাকার কাবিন’, ‘ডাক্তার বাড়ি’, ‘তুমি স্বপ্ন তুমি সাধনা’, ‘১ টাকার বউ’, ‘আমার প্রাণের প্রিয়া’,  ‘বলব কথা বাসর ঘরে’, ‘কোটি টাকার প্রেম’, ‘চাচ্চু আমার চাচ্চু’, ‘ভালোবাসা আজকাল’, ‘সুভা’, ‘এইতো প্রেম’, ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’, ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনি’ প্রভৃতি। তার অভিনীত এখন পর্যন্ত দুই শতাধিক ছবি মুক্তি পেয়েছে।

শাকিব সর্বাধিক অভিনয় করেছেন অপু বিশ্বাসের সঙ্গে প্রায় ৭০টি ছবিতে। এছাড়া তিনি শাবনূর, পপি, মুনমুন, মৌসুমী এদের সঙ্গেও সমান সফল। শাকিব খান সেরা অভিনেতা হিসেবে ২০১০ ও ২০১২ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান— ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’ ও ‘খোদার পরে মা’ ছবির জন্য। এছাড়া ‘মেরিল প্রথম আলো পুরস্কার’সহ অসংখ্য পুরস্কারে ভূষিত হন।

‘মনের জ্বালা’ ও ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনি’র ‘আমি চোখ তুলে তাকালেই সূর্য লুকায়’ এবং ‘ও প্রিয় আমি তোমার হতে চাই’ শিরোনামের গানগুলোতে তিনি কণ্ঠ দিয়েছিলেন। তিনি ‘বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি’র পরপর দুবারের নির্বাচিত সভাপতি।

শাকিব খান। ছবি সাজ্জাদ হোসেন।শাকিব খানের হাতে থাকা নির্মানাধীন ছবিগুলোর মধ্যে রয়েছে বুলবুল বিশ্বাসের ‘রাজনীতি’, কালাম কায়সারের ‘মা’,  আবদুল মান্নানের ‘পাঙ্কু জামাই’ ও হাসিবুর রেজা কল্লোলের 'সত্তা'। মুক্তির অপেক্ষায় আছে সাফিউদ্দিন সাফির ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনি- টু’, মুহাম্মদ মোস্তফা কামাল রাজের ‘সম্রাট’ ও শামীম আহমেদ রনির ‘মেন্টাল’।

শাকিব খানের জন্মদিনে বাংলা ট্রিবিউন পরিবারের পক্ষ থেকে অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

‘শিকারী’ ছবির দুই প্রধান। ছবি: সাজ্জাদ হোসেন।/জেডএ/এমএম/

Ifad ad on bangla tribune

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ