পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র নিয়ে উৎসব

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৪:৫১, এপ্রিল ০২, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৮:৫৮, এপ্রিল ০২, ২০১৬

গেরিলা, দারুচিনি দ্বীপ, মনপুরা ও গহীনে শব্দ৩ এপ্রিল (আগামীকাল) জাতীয় চলচ্চিত্র দিবস। দিবসটি উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে বিশেষ কয়েকটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এরমধ্যে অন্যতম হলো জাতীয় পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র নিয়ে চলচ্চিত্র প্রদর্শনী।
শিল্পকলার নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগের ব্যবস্থাপনায় এ আয়োজনে থাকছে আলোচনা, চলচ্চিত্রের গানের অনুষ্ঠান, চলচ্চিত্রের, পোস্টার, স্থিরচিত্র ও প্রয়াত চলচ্চিত্র ব্যক্তিত্বদের প্রতিকৃতি এবং জাতীয় পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র নিয়ে চলচ্চিত্র প্রদর্শনী।
আগামীকাল (৩ এপ্রিল) বিকাল ৫টায় একাডেমির জাতীয় সংগীত ও নৃত্যকলা কেন্দ্রের লবিতে বাংলাদেশ ফিল্ম আর্কাইভের সাথে যৌথভাবে চলচ্চিত্রের পোস্টার, স্থিরচিত্র ও প্রয়াত চলচ্চিত্র ব্যক্তিত্বদের প্রতিকৃতি প্রদর্শনী, সন্ধ্যা ৬টা ৩০টায় একাডেমির জাতীয় সংগীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে আলোচনা ও চলচ্চিত্রের গানের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নায়ক রাজ্জাক।
শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী এর সভাপতিত্বে অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত থাকবেন চলচ্চিত্র নির্মাতা সৈয়দ সালাউদ্দিন জাকী, মানজারে হাসিন মুরাদ, মোরশেদুল ইসলাম, চলচ্চিত্র গবেষক অনুপম হায়াত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক সাবরিনা সুলতানা চৌধুরী, বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক ড. জাহাঙ্গীর হোসেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করবেন একাডেমির নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগের পরিচালক সারা আরা মাহমুদ।
৪ থেকে ১০ এপ্রিল ২০১৬ প্রতিদিন সন্ধ্যা ৬টা ৩০টায় একাডেমির জাতীয় নাট্যশালার ইন্টারন্যাশনাল কালচারাল আর্কাইভে জাতীয় পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র নিয়ে বাংলাদেশ ফিল্ম আর্কাইভের সাথে যৌথভাবে চলচ্চিত্র প্রদর্শনী আয়োজন করা হয়েছে।

৪ এপ্রিল ‘বৃহন্নলা’, ৫ এপ্রিল ‘মৃত্তিকা মায়া’, ৬ এপ্রিল ‘উত্তরের সুর’, ৭ এপ্রিল ‘গেরিলা’, ৮ এপ্রিল ‘গহীনে শব্দ’, ৯ এপ্রিল ‘মনপুরা’ এবং ১০ এপ্রিল ‘দারুচিনি দ্বীপ’ দেখানো হবে।

/এমআই/এম/

লাইভ

টপ