চিরকুটের প্রযোজক গ্র্যামিজয়ী জোহান!

Send
মাহমুদ মানজুর
প্রকাশিত : ১৬:৫৫, এপ্রিল ০৩, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৩:৪০, এপ্রিল ০৪, ২০১৬

দেশের জনপ্রিয় ব্যান্ড চিরকুট গেল মাস থেকে অবস্থান করছে যুক্তরাষ্ট্রে। অস্টিনের অন্যতম সংগীত ও চলচ্চিত্র উৎসব ‘সাউথ বাই সাউথ ওয়েস্ট’-এ এবার দলটি বাংলাদেশের পক্ষ থেকে অংশ নিয়েছে। এরই মধ্যে উৎসবে দুটি সফল শো করেছে চিরকুট সদস্যরা।

চিরকুট সদস্যদের সঙ্গে গ্র্যামি অ্যওয়ার্ড হাতে জোহান।তবে রবিবার অনেক বড় একটি খবর বাংলাদেশে পাঠালেন ব্যান্ডের অন্যতম কণ্ঠ সুমি। তিনি জানান, চিরকুট এর একটি গান প্রযোজনা করার আগ্রহ প্রকাশ করেছেন জোহান অ্যালকোভার। গ্র্যামি, বিলবোর্ড এবং বিএমআই বিজয়ী এই সংগীত প্রযোজক ও শিল্পী চিরকুটের গান ও স্টেজ পরিবেশনায় মুগ্ধতা প্রকাশ করেছেন। সঙ্গে তার নিউইয়র্কের রেকর্ডিং স্টুডিও ‘উই লাউড’ এ আমন্ত্রণ জানান চিরকুট সদস্যদের।

সুমি বলেন, ‘এমন মানুষের আমন্ত্রণ না রক্ষা করার সুযোগই নেই। শনিবার আমরা তার স্টুডিওতে গেলাম। খুবই আন্তরিকতার সঙ্গে তিনি পুরো স্টুডিও আমাদের ঘুরে দেখালেন। আমরা তার আতিথেয়তায় মুগ্ধ এবং বিস্মিত। সবমিলিয়ে অসাধারণ কিছু সময় কাটিয়েছি সেখানে।’

সুমি আরও জানান, গ্র্যামিজয়ী জোহানের স্টুডিওতে শুধু আড্ডাই দেননি তারা। চূড়ান্ত করেছেন নতুন একটি গান রেকর্ডিংয়ের দিন-ক্ষনও। ৬ ও ৭ এপ্রিল চিরকুট তাদের নতুন গানটি রেকর্ড করবে জোহান অ্যালকোভারের স্টুডিওতে বসে তারই সংগীতায়োজনে। যে গানটির মাধ্যমে বাংলাদেশের প্রথম কোনও গান, যা ল্যাটিন জনরা ‘বাচাটা’ মিউজিকের সঙ্গে কোলাবোরেশন হবে।

যুক্তরাষ্ট্রে আনন্দ-উৎসবে চিরকুট সদস্যরা।জোহান অ্যালকোভার প্রসঙ্গে উচ্ছ্বসিত সুমি বলেন, ‘একেবারেই তরুণ, অসম্ভব ডাউন-টু-আর্থ জোহান। যিনি অনেক সময় নিয়ে আমাদেরকে তার স্টুডিও ঘুরিয়ে দেখিয়েছে, গান শুনেছে, দারুণ প্রশংসা করেছে, উৎসাহ দিয়েছে। তার পাওয়া গ্র্যামি অ্যাওয়ার্ড হাতে ছবি তুলতে দিয়েছে আমাদের। গ্র্যামি না পেলেও, আমরা গ্র্যামি অ্যাওয়ার্ড ছুঁয়ে দেখেছি! ছবি তুলেছি। সত্যিই এটা গা শিউরে ওঠার মতো অভিজ্ঞতা।’

জানা গেছে, আমেরিকান রেকর্ড লেবেল ইওন্ডার মিউজিক চিরকুটের গানটি প্রকাশ করবে।

এদিকে ১০ এপ্রিল আটলান্টায় পৃথক তিনটি কনসার্টে অংশ নেবে চিরকুট। পহেলা বৈশাখের আগেই দেশে ফিরবেন ব্যান্ডের সদস্যরা।

জোহান অ্যালকোভারের গান:

/এমএম/

# অস্টিনের উৎসবে চিরকুটের দুটি শো

# চিরকুটের কনসার্টে মিশেল ওবামা!

# অস্টিনে চিরকুটের হাতে দেশের পতাকা

লাইভ

টপ