behind the news
IPDC  ad on bangla Tribune
Vision  ad on bangla Tribune

লন্ডন ও টরন্টোতে ‘সুতপার ঠিকানা’

বিনোদন রিপোর্ট১৪:৩৮, এপ্রিল ০৭, ২০১৬

আরও দুটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে আমন্ত্রিত হলো সরকারী অনুদানে নির্মিত চলচ্চিত্র ‘সুতপার ঠিকানা’। আগামী ১৪ থেকে ১৬ এপ্রিল পর্যন্ত যুক্তরাজ্যের লন্ডনে ৩দিন ব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘লন্ডন বেঙ্গলি ফিল্ম ফেস্টিভাল’। উৎসবের এটি প্রথম বছর এবং সেখানে ২ বাংলার চলচ্চিত্রকেই সমানভাবে গুরুত্ব দেওয়া হচ্ছে। এ উৎসবের সমাপনী চলচ্চিত্র হিসেবে আগামী ১৬ এপ্রিল বিকাল ৪টায় লন্ডনের রিচ-মিক্স হলে প্রদর্শিত হবে- প্রসূন রহমান নির্মিত আলোচিত চলচ্চিত্রটি।

সুতপার ঠিকানা’তে অপর্ণা ঘোষ।এছাড়া আগামী ১৯ থেকে ২৩ মে কানাডার টরন্টোতে অনুষ্ঠিতব্য ‘ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল অব সাউথ এশিয়া’ উৎসবেও প্রদর্শিত হবে ‘সুতপার ঠিকানা’। দুটি উৎসবেই আমন্ত্রিত হয়েছেন চলচ্চিত্রটির নির্মাতা ও সুতপা চরিত্রের অভিনয় শিল্পী অপর্ণা ঘোষ। উৎসব আয়োজকদের দেওয়া তথ্য অনুযায়ী টরন্টো শহরের স্কারবরো এলাকায় অবস্থিত অডিওন সিনেপ্লেক্স-এ ছবিটি প্রদর্শিত হবে ২২ মে উৎসবের চতুর্থ দিন।

উল্লেখ্য, সরকারী অনুদানে নির্মিত এ চলচ্চিত্রটি দেশের প্রেক্ষাগৃহে একসঙ্গে ৪টি প্রেক্ষাগৃহে মুক্তি দিতে না পারলেও গত ৩মার্চ মালয়েশিয়ার গোল্ডেন স্ক্রিন সিনেমার ৪টি মাল্টিপ্লেক্সে বাণিজ্যিকভাবে মুক্তি পায় ‘সুতপার ঠিকানা’। সেখানে ছবিটি এখন ৫ম সপ্তাহ পর্যন্ত চলছে। পরিবেশক সূত্রে জানা যায়, দুটি হলে আরও ১ সপ্তাহ চলবে। ৬ষ্ঠ সপ্তাহ পর এটি প্রদর্শিত হবে মালয়েশিয়া এবং ব্রুনাই এর দুটি টেলিভিশন চ্যানেলে।

‘সুতপার ঠিকানা’ গত বছর ৮মে সীমিত পরিসরে বাণিজ্যিক ভাবে মুক্তি পায়। এরপর দেশব্যাপী প্রদর্শন করা হয় বিকল্প পন্থায়। ৪টি মহাদেশের বেশকিছু উৎসবে অংশগ্রহণ করে অর্জন করে গুরত্বপূর্ণ সম্মাননা ও পুরস্কার। নির্মাতা প্রসূন রহমান জানান, গত বছর মা দিবস উপলক্ষ্যে চলচ্চিত্রটি মুক্তি পেয়েছিল। আগামী মা দিবসে এর ডিভিডি প্রকাশের উদ্যোগ নেওয়া হয়েছে। প্রকাশ করবে লেজার ভিশন।

/এস/এমএম/

Global Brand  ad on Bangla Tribune

লাইভ

IPDC  ad on bangla Tribune
টপ