X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

এগিয়ে মাহি পিছিয়ে শাকিব!

বিনোদন রিপোর্ট
০৮ এপ্রিল ২০১৬, ০০:০৫আপডেট : ০৮ এপ্রিল ২০১৬, ১৭:৪৭

আজ (শুক্রবার) মুক্তি পাচ্ছে আলোচিত দু’টি ছবি। একটি শাকিব-জয়া-ইমন অভিনীত ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনি-টু’। অপরটি বাপ্পি-মাহি-ডিপজল অভিনীত ‘অনেক দামে কেনা’।

‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনি-টু’ ছবিতে শাকিব ও জয়া। মুক্তির আগের দিন রাতে (বৃহস্পতিবার) হল বুকিং তালিকায় পাওয়া গেল বড় বিস্ময়। কারণ ঢালিউডের শীর্ষ নায়ক শাকিব খান এবং দুই বাংলার আলোচিত নায়িকা জয়া আহসানের চেয়ে সংখ্যার বিচারে বেশ এগিয়ে আছেন বাপ্পি-মাহি জুটি।

‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনি-টু’ পেয়েছে ৫০টি হল। অপরদিকে ‘অনেক দামে কেনা’ প্রায় ১০০টি হলে মুক্তি পাচ্ছে!

তবে বড় ব্যবধানের অন্যতম কারণ হতে পারে এর প্রযোজনা প্রতিষ্ঠান। কারণ বাপ্পি-মাহির ছবির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার নিয়ন্ত্রণে রয়েছে ১০০টিরও বেশি হল। আর এসব হলেই ছবিটি মুক্তি পাচ্ছে।

হল সংখ্যার বিচারে দুই জুটির পার্থক্যের এটাই অন্যতম কারণ বলে মনে করেন বাংলাদেশ চলচ্চিত্র বুকিং এজেন্ট সমিতির সভাপতি সারোয়ার আলী ভূঁইয়াও।

তার মতে, জাজ মাল্টিমিডিয়ায় চাইলেই একটি ছবি ১০০টির বেশি হলে মুক্তি দিতে পারে। আর এ কারণেই বড় পার্থক্য।

‘অনেক দামে কেনা’ ছবিতে মাহি ও বাপ্পি। জাকির হোসেন রাজু পরিচালিত 'অনেক দামে কেনা’ ছবিতে একজন অন্ধ ফুল বিক্রেতার চরিত্রে অভিনয় করেছেন মাহি। এই ছবি দিয়ে দীর্ঘদিন পর পর্দায় ফিরছেন ডিপজল। একই ছবিতে প্রথমবার ডিপজলের সঙ্গে পর্দা ভাগাভাগি করেছেন বাপ্পি-মাহি জুটি।

অপরদিকে, সাফিউদ্দিন সাফি পরিচালিত ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনি-টু’ ছবিটিতে শাকিব খান ও জয়া আহসানের প্রেমের গল্প নিয়েই গড়ে উঠেছে। ছবিটি প্রযোজনা করেছে ফ্রেন্ডস মুভিজ।

প্রথম ছবির মতো এবারও কাহিনি, চিত্রনাট্য, সংলাপ লিখেছেন রুম্মান রশীদ খান। আর নতুন প্রেম কাহিনিতে শাকিব খান তার অভিনয় জীবনে প্রথমবারের মত ক্রিকেটার চরিত্রে অভিনয় করেছেন। তার বিপরীতে এবারও আছেন জয়া আহসান। যিনি এতে আছেন সেরা মডেল চরিত্রে। জয়ার বিপরীতে শাকিব খান ছাড়াও অভিনয় করেছেন ইমন। এছাড়াও অভিনয় করেছেন মৌসুমী হামিদ, ওমর সানী, সাদেক বাচ্চু, শহীদুল আলম সাচ্চু, শিরিন বকুল, বীর জাদা, গুলশান আরা, ফারদিন মাহিসহ আরো অনেকে।

তবে সংখ্যার বিচারে মুক্তির প্রথম সপ্তাহে বেশ ব্যবধান থাকলেও গল্প, অভিনয় এবং নির্মাণ বিচারে দুটি ছবির মধ্যেই লড়াইটা জমবে সমানে সমান। এমনটাই ধারণা করছে সমালোচকরা।  

এগিয়ে মাহি পিছিয়ে শাকিব! /এম/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী