X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১
ইমনকে বললেন জয়া

‘আমি তোর চরিত্রের ভক্ত হয়ে গেছি’

ওয়ালিউল মুক্তা
১৬ এপ্রিল ২০১৬, ১৪:০৮আপডেট : ১৬ এপ্রিল ২০১৬, ১৭:১৩

‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনি-টু’ ছবিতে ক্রিকেটার ইমনের তিনটি ড্রাইভ। মাত্রই শেষ হয়েছে ছবি ‘পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনি-টু’-এর একটি শো। দর্শক হিসেবে এ মুহূর্তে উর্ধ্বপানে বের হয়ে আসাটাই সাধারণ নিয়ম। এমন দৃশ্যই সেদিন বসুন্ধরা  স্টার সিনেপ্লেক্সে দেখা গেলো। তবে হঠাৎ থমকে যেতে হলো দুই দর্শকের বাক্যবিনিময় শুনে।

- ছবিটা ভালো, কিন্তু…!

- আরে, এখানে ইমন ছিল, এটাই তো জানতাম না!

রুম্মান রশীদ খানের চিত্রনাট্যে সাফি উদ্দিন সাফির পরিচালনায় শাকিব-জয়া ছাড়াও এ ছবির কেন্দ্রীয় একটি চরিত্রে অভিনয় করেছেন নায়ক ইমন। এখন বেশ ভালো প্রশংসা মিলছে এ নায়কের। তবে পোস্টার ও প্রচারণায় ইমন সেভাবে না আসাতে অনেকের কাছে এ তারকা ছিলেন বাড়তি চমক।

চলতি সপ্তাহে ছবিটি প্রদর্শিত হচ্ছে দেশের শতাধিক প্রেক্ষাগৃহে। এ নিয়ে কথা হয় ইমনের সঙ্গে। তার ভাষ্য, ‘‘ছবিটি নিয়ে দর্শকদের কাছ থেকে ভালো সাড়া পাচ্ছি। অনেক সহশিল্পীরই ভালো প্রশংসা পেয়েছি। জয়া আহসান নিজে ফোন করে বলেছেন, ‘ছবিতে তোর চরিত্রের আমি ভক্ত হয়ে গেছি’। এতেই আমি টের পেয়েছি, বেশ ভালো একটা কাজ হয়েছে।’’ ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনি-টু’ ছবিতে জয়া ও ইমন।

বাংলা ট্রিবিউন: অভিনেত্রী জয়ার চেয়েও চলচ্চিত্রে আপনার অভিনয়ের অভিজ্ঞতা ও সংখ্যাটা বেশি। পোস্টারে সেভাবে না আসায় নিজেকে উপেক্ষিত মনে হয়নি?

ইমন: তারা (ছবির প্রযোজক-পরিচালক) পোস্টারে আমাকে রাখল বা না রাখল- সেটা তাদের বিষয়। আমি অভিনয় দিয়ে আমার কাজটি করে গেছি। তবে অভিনেতা হিসেবে আমার জন্য এটা হতাশার, এমনকি দর্শকের জন্যও তা-ই। কারণ আমাকে যারা পছন্দ করেন, তারা আমার জন্য হলে যান। তাদের বঞ্চিত করা হলো।

বাংলা ট্রিবিউন: আপনাকে সাধরণত অল্প সংখ্যক চরিত্রের ছবিতেই বেশি দেখা গেছে। হঠাৎ কেন বহুল তারকাসমৃদ্ধ ছবিতে কাজ করলেন?

ইমন: এর কারণ ক্রিকেট। আমি ক্রিকেটকে ভালোবাসি। আর এর গল্পটা অসাধারণ। এছাড়া আমাকে যেভাবে উপস্থাপন করা হয়েছিল, তাতে মনে হলো কাজটা করা যায়। আর কাজটা করে বেশ ভালোও লেগেছে। হলমুখী দর্শকদের দেখতে ভালো লাগছে। বেশ উৎসবের আমেজ টের পেয়েছি।

বাংলা ট্রিবিউন: তাহলে ভবিষতেও আপনাকে বহুল তারকা চরিত্রের ছবিতে দেখা যাবে? অভিজ্ঞতা কেমন হলো?

ইমন: আসলে যে অভিজ্ঞতা হয়েছে, তাতে ভবিষ্যতে এমন ছবিতে কাজ করবো কিনা ভেবে দেখব। যদি নির্মাতারা নিজেদের কথা ও কাজ ঠিকমতো রাখেন, তাহলে কেন নয়?

‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনি-টু’ ছবির শ্যুটিংয়ে ইমন-শাকিব খানের সঙ্গে চিত্রনাট্যকার রুম্মান। বাংলা ট্রিবিউন: লম্বা সময় অভিনয়ের পর আপনি শাকিব-জয়ার সঙ্গে পর্দা ভাগাভাগি করলেন। সে অভিজ্ঞতা কেমন ছিল?

ইমন: সহশিল্পী হিসেবে অবশ্যই তারা অসাধারণ। আমার জন্য এটা বিশাল ভালোলাগা। এছাড়া পুরো একটা টিম হয়ে সঙ্গে কাজ করেছি- এটাও ভালো অনুভূতি।

বাংলা ট্রিবিউন: আপনার পুরো ক্যারিয়ারে ‘পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনি-২’ ছবিটিকে কীভাবে দেখছেন?

ইমন: এমন কিছু ছবিতে আমার কাজ করার সৌভাগ্য হয়েছে যে, আমি মনে করি এগুলোর জন্য দর্শকরা আমাকে মনে রাখবেন। ‘গার্মেন্ট কন্যা’, ‘পাঁচ টাকার প্রেম, ‘লালটিপ’, ‘জোনাকীর আলো’, ‘গহীনে শব্দ’ ছবিগুলো আমার ক্যারিয়ারকে সমৃদ্ধ করেছে। ‘পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনি-২’ কিন্তু আমার জন্য তাই। কারণ ছবিটির কাঠামো একেবারেই আলাদা।

বাংলা ট্রিবিউন: একই দিনে দুটি ছবি মুক্তি পেয়েছে (অপরটি ‘অনেক দামে কেনা’। কোনটিকে এগিয়ে রাখবেন?

ইমন: ‘অনেক দামে কেনা’ও ভালো ছবি। তবে অবশ্যই ‘পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনি-২’কে এগিয়ে রাখব। কারণ এতে অনেক শিল্পী কাজ করেছেন। আর হলের অভিজ্ঞতাও তাই বলে। তাছাড়া ২য় সপ্তাহে এসে কিন্তু পুরো চিত্র পাল্টে গেছে। এ সপ্তাহে আমাদের ছবিটি শতাধিক হলে প্রদর্শিত হচ্ছে।

বাংলা ট্রিবিউন: এরপর আপনার নতুন ছবি কী আসছে?

ইমন: সামনেই মুক্তি পাবে বিজ্ঞানকল্পকাহিনিভিত্তিক বাংলাদেশের প্রথম ছবি ‘পরবাসিনী’। পরিচালক স্বপন আহমেদ। এই ছবিটি নিয়ে আমি খুবই আশাবাদী।

‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনি-টু’ ছবিতে ইমন ও জয়া। /এম/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!