X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

শনিবার শুরু হচ্ছে জাতীয় যুবনাট্য উৎসব

বিনোদন রিপোর্ট
২৩ এপ্রিল ২০১৬, ০০:০৬আপডেট : ২৩ এপ্রিল ২০১৬, ০০:৩১

জাতীয় যুবনাট্য উৎসব-২০১৬। আগামী প্রজন্ম তথা যুব সমাজকে সংস্কৃতিমনস্ক করে তোলার প্রত্যয় নিয়ে পিপলস থিয়েটার অ্যাসোসিয়েশনের (পিটিএ) আয়োজনে এবং সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘পঞ্চম জাতীয় যুবনাট্য উৎসব ২০১৬’।


আজ (২৩ এপ্রিল) থেকে  ৩০ এপ্রিল পর্যন্ত বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা, এক্সপেরিমেন্টাল থিয়েটার এবং সংগীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তন হলে আট দিনব্যাপী এ উৎসবে সারা দেশের প্রায় আটটি কলেজ, বিশ্ববিদ্যালয় ও ২২টি যুব নাট্যদল অংশ নেবে।
আয়োজন সম্পর্কে জানাতে বৃহস্পতিবার দুপুরে শিল্পকলা একাডেমির কনফারেন্স রুমে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগের পরিচালক সারা আরা মাহমুদ এবং পিটিএর উপদেষ্টা এস এম মহসীন।
সংবাদ সম্মেলনে জানানো হয়, আজ শনিবার বিকাল ৫টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে এ উৎসব উদ্বোধন করবেন আন্তর্জাতিক শিশু নাট্যোৎসবের প্রবক্তা ও জার্মান অ্যামেচার থিয়েটার ফেডারেশনের সভাপতি নরবার্ট রাডারমাখার। 
গত ২৬ বছর পিপলস থিয়েটার অ্যাসোসিয়েশন শিশু-কিশোর ও যুবনাট্য আন্দোলন পরিচালনা করে আসছে। বর্তমানে সারা দেশের ২৬২টি শিশু-কিশোর ও যুবনাট্য সংগঠন এই অ্যাসোসিয়েশনের অন্তর্ভুক্ত। 
১৯৯৫ সাল থেকে জাতীয় শিশু-কিশোর নাট্যোৎসব ও যুব নাট্যোৎসব আয়োজন শুরু করে এরই মধ্যে চারটি যুব নাট্যোৎসব ও ১২টি শিশু-কিশোর নাট্যোৎসব আয়োজন সম্পন্ন করেছে। 
এবারের উৎসবে প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৬টা থেকে নাট্য প্রদর্শনী শুরু হবে। এক্সপেরিমেন্টাল থিয়েটার হল এবং জাতীয় সংগীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে প্রতিদিন চারটি করে নাটক প্রদর্শিত হবে।

/এস/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল