X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

সম্মাননা পেলেন নির্মাতা রুবাইয়াত

বিনোদন রিপোর্ট
২৪ এপ্রিল ২০১৬, ১৯:০৫আপডেট : ২৪ এপ্রিল ২০১৬, ১৯:০৯

প্যারিসের গিমে মিউজিয়ামে পুরস্কার হাতে রুবাইয়াত হোসেন।বাংলাদেশ মহিলা পরিষদের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গত  ১৮ এপ্রিল ২০১৬ সোমবার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ‘সম্পদ সম্পত্তিতে সমান অধিকার নারীর ক্ষমতায়ন ও স্থায়িত্বশীল উন্নয়নের পূর্বশর্ত’ শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বিভিন্ন ক্ষেত্রে প্রতিষ্ঠিত ২৮ নারীকে সম্মাননা প্রদান করা হয়। চলচ্চিত্রে অবদান রাখার জন্য এই সম্মান পেলেন রুবাইয়াত হোসেন। সম্প্রতি যার মুক্তিপ্রাপ্ত ‌'আন্ডার কন্সট্রাকশন' ছবিটি দেশে ও বিদেশে ব্যাপক প্রশংসিত ও পুরস্কৃত হয়েছে।
সংগঠনের সভাপতি আয়শা খানমের সভাপতিত্বে সম্মানপ্রাপ্তদের হাতে ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান। এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরওয়ের রাষ্ট্রদূত মিজ মেরেতো লুনডেমো।
রুবাইয়াত হোসেন এখন দেশের বাইরে। অনুষ্ঠানে অংশ নিতে না পারলেও তিনি জানান, ‌'বাংলাদেশ মহিলা পরিষদ দেশের সবচাইতে প্রাচীন ও শীর্ষস্থানীয় নারী অধিকার সংগঠন, এবং ব্যক্তিগতভাবে আমি নিজেও নারী অধিকার বিষয়ে সক্রিয়, তাই এই সম্মান ও স্বীকৃতি আমার জন্য অত্যন্ত আনন্দের ও সম্মানের যা একজন নারী নির্মাতা হিসাবে আমার যাত্রাকে অব্যাহত রাখতে অনুপ্রেরণা যোগাবে।'
অন্যদিকে প্যারিসের গিমে মিউজিয়ামে সম্প্রতি ‘আন্ডার কন্সট্রাকশন’ এর বিশেষ প্রদর্শনীর মাধ্যমে উষ্ণ অভ্যর্থনা জানানো হয় পরিচালক রুবাইয়াত হোসেন ও ছবির মূখ্য অভিনেত্রী শাহানা গোস্বামীকে। ছবির প্রদর্শনী শেষে দুই ঘণ্টাব্যাপী প্রশ্নত্তোর পর্বে অংশ নেয় ফ্রান্সের চলচ্চিত্র ও সংস্কৃতি জগতের অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ।
১৮৭৯ সালে প্রতিষ্ঠিত গিমে মিউজিয়াম এশিয়ার বাইরে এশীয় শিল্পের বৃহত্তম সংগ্রহশালা।
/এমআই/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
শিল্পী সমিতির নির্বাচন, মিশা-ডিপজলে কুপোকাত কলি-নিপুণ
শিল্পী সমিতির নির্বাচন, মিশা-ডিপজলে কুপোকাত কলি-নিপুণ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!