X
বুধবার, ১৫ মে ২০২৪
৩১ বৈশাখ ১৪৩১

পেছনের ধাক্কায় পড়ে যান মমতা, কপাল-নাকে ৪ সেলাই

আন্তর্জাতিক ডেস্ক
১৫ মার্চ ২০২৪, ০৪:০৬আপডেট : ১৫ মার্চ ২০২৪, ০৪:০৬

বাড়ির চত্বরে হাঁটার সময় পড়ে গিয়ে গুরুতর আহত হয়েছেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার (১৫ মার্চ) সন্ধ্যায় তাকে দ্রুত এসএসকেএম নিয়ে গেলে কপালে তিনটি এবং নাকে একটি সেলাই দেওয়া হয়েছে। বর্তমানে তিনি হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন।

আনন্দবাজারের এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, এসএসকেএম হাসপাতালের পরিচালক মণিময় বন্দ্যোপাধ্যায় জানান, মুখ্যমন্ত্রীর কপালে তিনটি এবং নাকে একটি সেলাই পড়েছে। পেছন থেকে ধাক্কা লাগার কারণেই পড়ে গেছেন। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ মুখ্যমন্ত্রীকে হাসপাতালে নিয়ে আসা হয়েছিল। তার মস্তিষ্কে আঘাত লেগেছে। গভীর ক্ষত হয়েছে কপালে। ক্ষতস্থান থেকে অনেকটা রক্তও বেরিয়েছে।

তিনি আরও বলেন, হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের প্রধান, মেডিসিন এবং কার্ডিয়োলজি বিভাগের চিকিৎসকেরা মুখ্যমন্ত্রীকে দেখেছেন। ক্ষতস্থানে ড্রেসিং করানো হয়। ইসিজি, সিটি স্ক্যানসহ বেশ কিছু শারীরিক পরীক্ষা করা হয়েছে। হাসপাতালে রাতে তাকে থেকে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছিল। কিন্তু তিনি বাড়ি ফিরে যেতে চান। শুক্রবারও হাসপাতালে আনা হবে। বাড়িতেও তাকে পর্যবেক্ষণে রাখবেন চিকিৎসকরা।

প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার বিকালে একডালিয়ায় সুব্রত মুখোপাধ্যায়ের পূর্ণাবয়ব মূর্তি উন্মোচন করতে গিয়েছিলেন মমতা। সেখান থেকে কালীঘাটের বাড়িতে ফেরেন। কীভাবে কখন কোন পরিস্থিতিতে তিনি পড়ে গেলেন, তা যদিও স্পষ্ট নয়। বাড়িতে সেই সময়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় উপস্থিত ছিলেন। ময়নাগুড়ির কর্মসূচি সেরে কলকাতায় ফিরে কালীঘাটে যান তিনি। অভিষেকের গাড়িতেই আহত মমতাকে দ্রুত নিয়ে যাওয়া হয় এসএসকেএমে। সেখানে সেলাই এবং প্রয়োজনীয় চিকিৎসার পর আবার বাড়ি ফিরিয়ে আনা হয়।

সন্ধ্যায় তৃণমূলের তরফে মমতার রক্তাক্ত কপালের ছবি পোস্ট করে দুর্ঘটনার কথা জানানো হয়। সেই ছবিতে দেখা যায়, মুখ্যমন্ত্রীর কপালের ঠিক মাঝখানে কেটে গেছে। সেখান থেকে রক্ত গড়িয়ে নাকের পাশ দিয়ে নামছে। নাকেও রয়েছে ক্ষত।

মমতার দ্রুত আরোগ্য কামনা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। সুকান্ত মজুমদার, মহম্মদ সেলিমরাও একে একে আরোগ্য কামনা করেন। হাসপাতাল থেকে হুইল চেয়ারে বের করা হয়েছিল মমতাকে। তার পর গাড়িতে তোলা হয়। একই গাড়িতে ওঠেন অভিষেক এবং কাজরী বন্দ্যোপাধ্যায়। গাড়ি থেকে ক্যামেরার উদ্দেশে হাত জোড় করতেও দেখা গেছে তাকে।

/এফআর/
সম্পর্কিত
চাবাহার বন্দর: ভারত-ইরান চুক্তির পর নিষেধাজ্ঞার হুমকি যুক্তরাষ্ট্রের
মুম্বাইয়ে বিলবোর্ড ভেঙে নিহতের সংখ্যা বেড়ে ১৪
শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয়
সর্বশেষ খবর
লখনউকে হারিয়ে রাজস্থানকে প্লে অফে তুললো দিল্লি
লখনউকে হারিয়ে রাজস্থানকে প্লে অফে তুললো দিল্লি
ডানপিঠে দুলু থেকে কিংবদন্তি ফারুক
প্রয়াণ দিবসে স্মরণডানপিঠে দুলু থেকে কিংবদন্তি ফারুক
‌‘এখনও ঘুমালে মনে হয় জলদস্যুরা এই বুঝি গুলি করলো’
এমভি আবদুল্লাহর চিফ অফিসার‌‘এখনও ঘুমালে মনে হয় জলদস্যুরা এই বুঝি গুলি করলো’
‘দলীয় সাংবাদিক’ ও সাংবাদিকতায় অনাস্থা
‘দলীয় সাংবাদিক’ ও সাংবাদিকতায় অনাস্থা
সর্বাধিক পঠিত
শুক্রবারও চলবে মেট্রোরেল
শুক্রবারও চলবে মেট্রোরেল
রংপুরের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে অভিযোগ
রংপুরের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে অভিযোগ
সাকিব-তামিমের কারণে দলের পরিবেশ নষ্ট হয়েছে: ইমরুল 
সাকিব-তামিমের কারণে দলের পরিবেশ নষ্ট হয়েছে: ইমরুল 
সোনার অলংকার কেনাবেচায় নতুন হার নির্ধারণ
সোনার অলংকার কেনাবেচায় নতুন হার নির্ধারণ
বিমানবন্দর ও টঙ্গী থেকে ৭ ছিনতাইকারী গ্রেফতার
বিমানবন্দর ও টঙ্গী থেকে ৭ ছিনতাইকারী গ্রেফতার