X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

স্বামীর সঙ্গে বিচ্ছেদের ঘোষণা হুমা আবেদিনের

বিদেশ ডেস্ক
৩০ আগস্ট ২০১৬, ১৪:৪৬আপডেট : ৩০ আগস্ট ২০১৬, ১৪:৫২

অ্যান্থনি ওয়েইনার এবং হুমা আবেদিন দম্পতি স্বামীর সঙ্গে বিচ্ছেদের ঘোষণা দিয়েছেন হুমা আবেদিন (৪০)। হুমা যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী হিলারি ক্লিনটনের একজন শীর্ষ সহযোগী। টুইটারে এক নারীর সঙ্গে স্বামী অ্যান্থনি ওয়েইনার (৫১)-এর যৌন কেলেঙ্কারির খবর ছড়িয়ে পড়ার পর সোমবার তার সঙ্গে বিচ্ছেদের ঘোষণা দেন হুমা আবেদিন। ২০১৫ সালের জুলাইয়ের দিকে ওই নারীর সঙ্গে অ্যান্থনির এসব আপত্তিকর টুইট আদানপ্রদান হয়েছিল। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান।

বিবৃতিতে হুমা আবেদিন বলেন, ‘আমার বিয়ের বিষয়ে দীর্ঘ সময় ও কষ্টকর চিন্তভাবনার পর আমি স্বামীর কাছ থেকে পৃথক হওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমাদের জীবনের আলো একমাত্র সন্তানের জন্য যা মঙ্গলজনক, তা করার জন্য অ্যান্থনি ও আমি খুবই নিবেদিত। এ জটিল সময়ে আমাদের ব্যক্তিগত বিষয়ের প্রতি সবাইকে সম্মান জানানোর আহ্বান জানাচ্ছি।’

এদিকে হুমার এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেছেন, হুমা আবেদিন একটি ভালো সিদ্ধান্ত নিয়েছেন। আমি অ্যান্থনি ওয়েইনারকে ভালোভাবে চিনি। তাকে ছাড়া হুমা অনেক বেশি ভাল থাকবেন।

অ্যান্থনি ওয়েইনার ডেমোক্র্যাটিক পার্টির রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। সাতবারের নির্বাচিত কংগ্রেসম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। কোন বারই ৫৯ শতাংশের কম ভোট পাননি।

অ্যান্থনি ওয়েইনার নিউ ইয়র্কের মেয়র পদে নির্বাচন করে দুই দফায় পরাজিত হয়েছেন। তাকে হারিয়ে মেয়র নির্বাচিত হয়েছেন বর্তমান মেয়র বিল ডি ব্লাসিও।

ঘরে স্ত্রী, সন্তান থাকতেও অন্য নারীতে আসক্ত হয়ে পড়েন অ্যান্থনি ওয়েইনার। টুইটারে তিনি এক নারীকে অশ্লীল ছবি পাঠান। সঙ্গে রগরগে ভাষায় এসএমএস। বিষয়টি প্রকাশ্যে আসার পরই ক্ষিপ্ত হন হুমা আবেদিন। শেষ পর্যন্ত সোমবার তিনি নিজের অবস্থানের কথা জানান।

অ্যান্থনি’র ওই টুইটার অ্যাকাউন্টটি অবশ্য এরইমধ্যে ডিলিট করে ফেলা হয়েছে। তবে তার যৌন কেলেঙ্কারি এটাই প্রথম নয়। এর আগে আরেক যৌন কেলেঙ্কারির ঘটনা ফাঁস হওয়ার পর ২০১১ সালের জুনে তিনি কংগ্রেস থেকে পদত্যাগ করেন।

২০১০ সালে অ্যান্থনি ওয়েইনার-এর সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন হুমা আবেদিন। স্বামীর যৌন কেলেঙ্কারির কথা জেনেও একসঙ্গে সংসার করছেন প্রায় ছয় বছর। ২০১১ ও ২০১৩ সালে দু’বার তার পরকীয়ার কথা জেনেও স্বামীকে ছেড়ে যাননি হুমা আবেদিন। কিন্তু এভাবে বার বার ছাড় দিতে প্রস্তুত নন তিনি। তারই প্রতিফলন দেখা গেছে তার সোমবারের বিবৃতিতে।

ওই বিবৃতিতে হুমা আবেদিন বলেন, বিবাহিত জীবন নিয়ে দীর্ঘ সময় বেদনাময় সময় কাটিয়েছি। এখন সিদ্ধান্ত নিয়েছি স্বামীর কাছ থেকে আলাদা হয়ে যাওয়ার। আমাদের ছেলের যাতে ভালো হয় সেজন্য আত্মনিয়োগ করেছিলাম আমি ও অ্যান্থনি। ওই ছেলেটিই আমাদের জীবনের আলো। তাই এই কঠিন সময়গুলোতে আমরা গোপনীয়তার প্রতি সম্মান দেখিয়েছি।

সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনের হয়ে দীর্ঘদিন ধরে কাজ করছেন হুমা আবেদিন। অ্যান্থনি ওয়েইনারের সঙ্গে তার বিয়েতে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন। ফলে এ দম্পতিকে যুক্তরাষ্ট্রের উচ্চ পর্যায়ের রাজনীতিক হিসেবে বিবেচনা করা হতো। তাদের একমাত্র পুত্রের বয়স চার বছর।

১৯ বছর বয়সে হোয়াইট হাউসে ইন্টার্নি শুরুর সুবাদে ক্লিনটন পরিবারের ঘনিষ্ঠ হয়ে উঠেন হুমা আবেদিন। এক যুগেরও বেশি সময় ধরে যুক্তরাষ্ট্রের এ প্রভাবশালী রাজনীতিক পরিবারের হয়ে কাজ করেছেন তিনি। ২০০৮ সালে হিলারির নির্বাচনি প্রচারণায়ও যুক্ত ছিলেন হুমা আবেদিন। পরে হিলারি মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হলেও হুমার কাজের এ ধারাবাহিকতা অব্যাহত থাকে। হিলারির ফাঁস হওয়া ইমেইলে দেখা গেছে, ফ্যাক্স মেশিনের ব্যবহার থেকে শুরু করে বিদেশ সফর পর্যন্ত নানা বিষয়ে হিলারি ক্লিনটনকে সহায়তা করতেন হুমা আবেদিন। সূত্র: দ্য গার্ডিয়ান, ওয়াশিংটন টাইমস।

/এমপি/

সম্পর্কিত
যুক্তরাষ্ট্রে ইসরায়েলবিরোধী বিক্ষোভস্নাতক অনুষ্ঠান বাতিল করলো ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়
পশ্চিমাদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে চীনকে যা করতে হবে
ইউরোপ ধ্বংস হয়ে যেতে পারে: ম্যাক্রোঁ
সর্বশেষ খবর
লাল কৃষ্ণচূড়া, বেগুনি জারুলে ছুঁয়ে যায় তপ্ত হৃদয়
লাল কৃষ্ণচূড়া, বেগুনি জারুলে ছুঁয়ে যায় তপ্ত হৃদয়
টিভিতে আজকের খেলা (২৭ এপ্রিল, ২০২৪)
টিভিতে আজকের খেলা (২৭ এপ্রিল, ২০২৪)
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
খালি বাসায় ফ্যানে ঝুলছিল কিশোরী গৃহকর্মীর লাশ
খালি বাসায় ফ্যানে ঝুলছিল কিশোরী গৃহকর্মীর লাশ
সর্বাধিক পঠিত
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
কুষ্টিয়ায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
কুষ্টিয়ায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা