সিএনএন থেকে ট্রাম্পের সাবেক সহযোগীর পদত্যাগ

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৮:৩৪, নভেম্বর ১২, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৮:৩৫, নভেম্বর ১২, ২০১৬

মার্কিন নির্বাচিত প্রেসিডেন্ট রিপাবলিকান ডোনাল্ড ট্রাম্পের প্রচারণা শিবিরের ব্যবস্থাপক কোরি লিউয়ানদোস্কি দেশটির সংবাদমাধ্যম সিএনএন থেকে পদত্যাগ করেছেন। তিনি  ট্রাম্পের প্রশাসনে যোগ দিতে পারেন বলে গুঞ্জন উঠেছে।

এর আগে জুনে ট্রাম্প শিবিরের প্রচারণার সময় ব্রেইবার্ট-এর নারী সাংবাদিক মিশেল ফিল্ডসকে আঘাত করার জন্য লিউয়ানদোস্কিকে ট্রাম্প শিবির বহিষ্কার করে। এরপর তাকে নিয়োগ দেয় সিএনএন। ওই মার্কিন সংবাদমাধ্যমের প্রেসিডেন্ট জেফ জাকার লিউয়ানদোস্কির নিয়োগের বিষয়ে সাফাই গেয়ে আগস্টে বলেছিলেন, ‘আমি মনে করি, এটা খুবই গুরুত্বপূর্ণ যে, সিএনএন-এ রিপাবলিকান প্রার্থীর সহযোগীও রয়েছেন।’ তবে বহিস্কৃত সহযোগীকে কণ্ঠস্বর বানানোর কথা বলে বিতর্কের জন্ম দেয় তারা।

এবার লিউয়ানদোস্কির পদত্যাগের পরে সিএনএন-এর এক মুখপাত্র অপর মার্কিন সংবাদমাধ্যম এনবিসি নিউজকে বলেছেন, লিউয়ানদোস্কি সিএনএন-এ যোগ দেওয়ায় কিছু বিতর্কের জন্ম দিয়েছে। কারণ তিনি ট্রাম্প শিবিরের প্রচারণার সময় সংবাদমাধ্যমের স্বাধীনতার বিরুদ্ধে কথা বলেছেন।  

৮ তারিখ প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান ডোনাল্ড ট্রাম্প নির্বাচিত হওয়ার কয়েকদিনের মধ্যেই লিউয়ানদোস্কি সিএনএন থেকে পদত্যাগ করলেন। এনবিসি নিউজ বলছে, ট্রাম্পের সঙ্গে লিউয়ানদোস্কির সম্পর্ক চুকে যায়নি এখনও। শুক্রবার ট্রাম্পের অন্তর্বর্তীকালীন উপদেষ্টা কমিটি গঠনের সভাতেও তাকে দেখা গেছে।

সিএনএন মানির বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম পলিটিকো বলছে, লিউয়ানদোস্কির ট্রাম্বপ প্রশাসনে যোগ দেওয়ার ব্যাপারে গুঞ্জন শোনা গেছে সংবাদমাধ্যমে। তবে ঠিক কোন পদে তিনি নিয়োগ পেতে পারেন, নিশ্চিত করে তা বলতে পারেনি সিএনএন।

/এসএ/বিএ/

লাইভ

টপ