সার্বক্ষণিক হোয়াইট হাউসে না থাকার সিদ্ধান্ত ট্রাম্পের!

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৮:২৬, নভেম্বর ১৩, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৮:২৯, নভেম্বর ১৩, ২০১৬

রিপাবলিকান ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর থেকেই গুঞ্জন চলছে বিলাসী জীবনযাপন ছেড়ে তিনি হোয়াইট হাউসে আসবেন কিনা। আর তার সঙ্গে পরিবারের আর কোন সদস্যরাই বা আসবেন! তবে জানা গেছে, তিনি সার্বক্ষণিকভাবে হোয়াইট হাউসে থাকবেন না। মাঝে মাঝে সেখানে যাবেন।

ডোনাল্ড ট্রাম্প

বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, ট্রাম্প হোয়াইট হাউসে সার্বক্ষণিকভাবে না থেকে, তার ম্যানহাটনের অ্যাপার্টমেন্ট ও হোয়াইট হাউসে ভাগাভাগি করে থাকবেন বলে ভাবছেন। আর এ নিয়ে তার উপদেষ্টাদের সঙ্গে আলোচনাও করেছেন।

মার্কিন সংবাদমাধ্যম নিউ ইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, ট্রাম্প নির্বাচনি প্রচারণার সময় রাতভর বিমান সফর করেও তার নিজ ঘরে ঘুমানোর জন্য ট্রাম্প টাওয়ারে ফিরে যেতেন। এখন সার্বক্ষণিকভাবে হোয়াইট হাউসে থাকার বিষয়ে তিনি তার উপদেষ্টাদের সঙ্গে আলোচনা করছেন। তিনি জানিয়েছেন, তিনি যেভাবে থাকতে পছন্দ করতেন, এখনও তা-ই করবেন। যখনই সুযোগ পাবেন, তিনি নিউ ইয়র্কের ওই অ্যাপার্টমেন্টেই কাটাবেন।

নিউ ইয়র্ক টাইমস জানিয়েছে, ট্রাম্প তার সময়কে ওয়াশিংটন এবং নিউ ইয়র্কের মধ্যে ভাগ করে নেবেন। সংবাদমাধ্যমটিকে ট্রাম্পের উপদেষ্টারা জানিয়েছেন, নির্বাচনে জয়ের পর তিনি ‘অবাক’ হয়েছেন। এখন ২৪ ক্যারট সোনায় মোড়ানো বিলাসবহুল অ্যাপার্টমেন্ট ছেড়ে ট্রাম্প সপ্তাহে ক’দিন হোয়াইট হাউসে অবস্থান করবেন, তা নিয়ে তৈরি হয়েছে কৌতুহল। ‘ধনকুবের’ রিয়েল এস্টেট ব্যবসায়ী ডোনাল্ড ট্রাম্পের বিলাসী জীবনযাপন বহুল আলোচিত।

ধারণা করা হচ্ছে, হোয়াইট হাউসে স্ত্রী মেলানিয়া ও ১০ বছরের ছেলে ব্যারনকে নিয়ে হোয়াইট হাউসে উঠতে পারেন ট্রাম্প। ট্রাম্পের প্রাপ্ত বয়স্ক অপর ছেলে-মেয়েরা নিয়মিত হোয়াইট হাউসে যাতায়াত করবেন।

ডোনাল্ড ট্রাম্প তিনটি বিয়ে করেছেন। বর্তমানে তার সঙ্গে রয়েছেন তৃতীয় স্ত্রী মেলানিয়া ট্রাম্প। ট্রাম্পের ছেলেমেয়ের সংখ্যা ৫ জন। তাদের মধ্যে তিন ছেলে হলেন, এরিক ট্রাম্প (৩২), ডোনাল্ড ডন ট্রাম্প জুনিয়র (৩৮) ও ছোট ছেলে ব্যারন উইলিয়াম ট্রাম্প (১০)। দুই মেয়ে আইভানকা ট্রাম্প (৩৫) ও টিফানি ট্রাম্প (২৩)।

ছেলেমেয়েদের মধ্যে দুই ছেলে ও এক মেয়ের বিয়ে হয়েছে। এরিক বিয়ে করেছেন লারা ইউনাস্কা ট্রাম্প (৩৪)-কে ও ডোনাল্ড জুনিয়র বিয়ে করেছেন ভ্যানেসা হেইডন ট্রাম্প (৩৮)-কে। আর মেয়ে আইভানকার স্বামী হলেন জ্যারেড কুশনার।

ট্রাম্পের নাতি-নাতনির সংখ্যা ৮ জন। এর মধ্যে দুজন তাদের সঙ্গে বাস করেন।  তারা হলেন, কাই ট্রাম্প (৯) ও ডোনাল্ড ট্রাম্প তৃতীয় (৬)।

সূত্র: নিউ ইয়র্ক টাইমস।

/এসএ/বিএ/

লাইভ

টপ