হাত ব্যাগে থাকা আগ্নেয়াস্ত্র চিহ্নিত করতে ব্যর্থ লস অ্যাঞ্জেলেস বিমানবন্দর

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১২:৪৭, এপ্রিল ২১, ২০১৭ | সর্বশেষ আপডেট : ১২:৪৮, এপ্রিল ২১, ২০১৭

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেস আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ এক বিমানযাত্রীর হাত ব্যাগে থাকা আগ্নেয়াস্ত্র চিহ্নিত করতে ব্যর্থ হয়েছে। কর্তব্যরত অবস্থায় না থাকা মার্কিন এক নারী পুলিশ হাত ব্যাগে সেই আগ্নেয়াস্ত্র নিয়ে তাইওয়ানগামী বিমানে ওঠে যান। গত সপ্তাহে এ ঘটনাটি ঘটে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

খবরে বলা হয়েছে, লস অ্যাঞ্জেলেস বিমানবন্দরের স্ক্রিনিং মেশিনে নোয়েল গ্রান্ট নামের ওই নারী পুলিশের হাত ব্যাগে থাকা আগ্নেয়াস্ত্রটি ধরা পড়েনি। ফলে তিনি তা নিয়েই বিমানে উঠেন। তাইপেই পৌঁছার পর নোয়েল বুঝতে পারেন যে তার ব্যাগে আগ্নেয়াস্ত্র রয়েছে। তখন তিনি স্থানীয় কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করেন। এরপর তাইওয়ান কর্তৃপক্ষ বিষয়টির সুরাহা না হওয়া পর্যন্ত তাকে আটকে রাখে।

পুলিশ কর্মকর্তা নোয়েল গ্রান্ট (৪২) সান্টা মোনিকা পুলিশ ডিপার্টমেন্টে কর্মরত। তিনি একটি ব্যক্তিগত আগ্নেয়াস্ত্র করছিলেন, তা সরকারি আগ্নেয়াস্ত্র ছিল না। তাইওয়ানের তাইপেই বিমানবন্দরে তিনি তাইয়ুন যাওয়ার জন্য বিমান পরিবর্তন করার সময় আগ্নেয়াস্ত্রের থাকার বিষয়টি বুঝতে পারেন। আগ্নেয়াস্ত্রটিতে ৬টি বুলেট ছিল। পরিবারের সঙ্গে ছুটি কাটাতে তাইওয়ান এসেছেন তিনি।

অবশ্য তাইওয়ান কর্তৃপক্ষ নোয়েলকে গ্রেফতার করেনি। তবে তাকে দেশত্যাগ না করার জন্য বলা হয়েছে।

যুক্তরাষ্ট্রের ফেডারেল কর্মকর্তারা স্বীকার করেছেন লস অ্যাঞ্জেলেস বিমানবন্দরে নিরাপত্তা প্রক্রিয়া যথাযথভাবে অনুসরণ করা হয়নি। যুক্তরাষ্ট্রের পরিবহন নিরাপত্তা প্রশাসনের নিকো মেলেনডেজ বলেন, নিশ্চিতভাবেই যথাযথ প্রক্রিয়া অনুসরণ করা হয়নি এবং আগ্নেয়াস্ত্রসহ বিমানবন্দরের চেকপয়েন্ট দিয়ে পুলিশ কর্মকর্তা প্রবেশ করেছেন। তিনি জানান, জড়িতদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হবে। সূত্র: বিবিসি।

/এএ/

লাইভ

টপ