ফ্লোরিডার স্কুলে গুলিতে নিহত অন্তত ১৭, হামলাকারী আটক

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ০৪:১৭, ফেব্রুয়ারি ১৫, ২০১৮ | সর্বশেষ আপডেট : ০৩:৫৭, ফেব্রুয়ারি ১৭, ২০১৮

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের পার্কল্যান্ডের স্কুলে ঢুকে পড়া বন্দুকধারীর হামলায় অন্তত ১৭ জন নিহত হওয়ার খবর নিশ্চিত করেছেন ব্রোওয়ার্ড অঞ্চলের শেরিফ স্কট ইসরায়েল। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে এক সংবাদ সম্মেলনে শেরিফ জানান, এক ঘণ্টারও বেশি সময় ধরে গোলাগুলির পর হামলাকারী হিসেবে আটক করা হয়েছে ওই স্কুলের সাবেক ছাত্র নিকোলাস ক্রুজকে। শৃঙ্খলাভঙ্গের দায়ে স্টোনম্যান ডগলাস হাই স্কুল থেকে ১৯ বছরের ওই তরুণকে এক সময় তাকে বহিষ্কার করা হয়েছিল। আর স্কুলটির সুপারিন্টেড জানিয়েছেন, সেখানে সর্বনাশ ঘটে গেছে।

noname

এর আগে সিএনএন’র খবরে আইনশৃঙ্খলাবাহিনীর সূত্রের বরাত দিয়ে অন্তত ১৭ জনের মৃত্যুর কথা জানানো হয়। খবরে বলা হয়েছে স্থানীয় সময় বুধবার বেলা তিনটার কিছু আগে গোলাগুলির খবর পেয়ে অভিযান শুরু করে আইনশৃঙ্খলাবাহিনী। গোলাগুলির শুরুর পর শিক্ষার্থী ও কর্মকর্তারা এদিকওদিক ছোটাছুটি করেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসিকে স্কুলটির সুপারিন্টেড বলেছেন, আমাদের ধারণা ঘটনায় দায়ী ব্যক্তি স্কুলটির সাবেক ছাত্র। তাকে আটক করেছে পুলিশ।

ব্রোওয়ার্ড অঞ্চলের শেরিফ স্কট ইসরায়েল ওই ঘটনায় জড়িত বন্দুকধারীকে আটকের তথ্য নিশ্চিত করে এখন পর্যন্ত ১৪ জনকে হাসপাতালে পাঠানোর তথ্য জানিয়েছিলেন। একাধিক প্রাণহানির কথা বললেও তখন কোনও সংখ্যা নিশ্চিত করেননি তিনি।

ফ্লোরিডার সিনেটর বিল নেলসন স্কুলের সুপারিন্টেড ও এফবিআই প্রতিনিধির মধ্যে আলাপের বরাত দিয়ে ফক্স নিউজকে বলেছেন এই ঘটনায় অনেকেই মারা গেছেন।

নিকোলাস বাল্টজার নামের ওই স্কুলের ১৮ বছর বয়সী এক শিক্ষার্থী বলেন ঘটনা শুরুর সময় ত্রিকোণমিতি ক্লাসে ছিলেন তিনি। স্কুল ছুটির দশ মিনিট আগেই ফায়ার এলার্ম বেজে ওঠে। শিক্ষার্থীরা পালাতে শুরু করলে ছয়টি গুলির শব্দ শুনেছেন বলে জানান তিনি। সব শিক্ষার্থী স্কুলের পেছন দিকে পালাতে শুরু করে জানিয়ে নিকোলাস বলেন, এসব শব্দ ছিল খুব কাছের।

হতাহতদের পরিবারের প্রতি শোক জানিয়ে টুইট করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউসের ডেপুটি প্রেস সেক্রেটারি লিন্ডসে ওয়াল্টার জানিয়েছেন, ঘটনা সম্পর্কে প্রেসিডেন্টকে জানানো হয়েছে। এছাড়া ঘটনা পর্যবেক্ষণ করছে হোয়াইট হাউস।

 

/জেজে/

লাইভ

টপ