গুহা থেকে বের হয়ে এসেছেন সেই চার ডুবুরি

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১১:৪৬, জুলাই ১১, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৪:১২, জুলাই ১১, ২০১৮

সফল অভিযানের মধ্য দিয়ে ১২ ফুটবলার ও তাদের কোচকে থাইল্যান্ডের গুহা থেকে বের করে আনা গেলেও ৪ জন ডুবুরি আটকে ছিলেন গুহার ভেতরে। থাইল্যান্ডের নৌবাহিনী তাদের অফিসিয়াল পাতায় দেওয়া এক ফেসবুক পোস্টে এ তথ্য জানিয়েছিল। পরে অপর এক ফেসবুক পোস্টে তারা ওই চারজনের বের হয়ে আসার খবর নিশ্চিত করেছে।

 

টানা ৯ দিন নিখোঁজ থাকার পর গত ২ জুলাই গুহার ভেতরে জীবিত অবস্থায় ১২ কিশোর ফুটবলারসহ তাদের কোচকে শনাক্ত করেন ডুবুরিরা। রবিবার (৮ জুলাই) থাইল্যান্ড সরকার তাদের উদ্ধারে দেশি-বিদেশি বিশেষজ্ঞদের নিয়ে স্মরণকালের সবচেয়ে বড় উদ্ধার অভিযান শুরু করে। ৩ দিনের সফল অভিযানের মধ্য দিয়ে সবাইকে বের করে আনা হয়।
সফল উদ্ধার অভিযান শেষে ফেসবুক পোস্টে থাই নৌবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছিল, ‘১২ জন কিশোর ও তাদের কোচকে উদ্ধার করা হয়েছে। তবে আমরা এখন চারজন ডুবুরির জন্য অপেক্ষা করছি।’ ভেতরে থেকে যাওয়া ওই ডুবুরিরা যেন সুস্থভাবে বেরিয়ে আসতে পারেন, সেজন্য সবাইকে প্রার্থনা করার অনুরোধ করেছিলেন তারা। কয়েক ঘণ্টা পর দেওয়া অপর এক ফেসবুক পোস্টে থাই নৌবাহিনী জানায়, সেই চার ডুবুরিও নিরাপদে বের হয়ে এসেছে।’ পোস্টে এ ঘটনায় আনন্দ প্রকাশ করে তারা।

গত ২৩ জুন ফুটবল অনুশীলন শেষে ২৫ বছর বয়সী কোচসহ ওই ১২ কিশোর ফুটবলার গুহাটির ভেতরে ঘুরতে গিয়েছিল। কিন্তু বৃষ্টিতে গুহার প্রবেশমুখ বন্ধ হয়ে যাওয়ায় তারা আটকা পড়েছিল।

/বিএ/চেক-এমওএফ/

লাইভ

টপ