কার্লাইলের ভিসা ত্রুটিপূর্ণ: ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়

Send
বাংলা ট্রিবিউন ডেস্ক
প্রকাশিত : ১৭:৩৪, জুলাই ১২, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৭:৪৭, জুলাই ১২, ২০১৮

ভারতের পক্ষ থেকে জানানো হয়েছে, ভিসা ত্রুটিপূর্ণ হওয়ার কারণে খালেদা জিয়ার ব্রিটিশ আইনজীবী লর্ড কার্লাইলকে ফিরিয়ে দেওয়া হয়েছে। বুধবার দিল্লি বিমানবন্দরে অবতরণ করলেও ভারতের ইমিগ্রেশন কর্তৃপক্ষ তাকে লন্ডনের ফিরতি ফ্লাইটে তুলে দেয়। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, ভিসায় ভারতে প্রবেশের উদ্দেশ্য সম্পর্কে কার্লাইল যা বলেছেন, তার সঙ্গে তার এখানে আসার উদ্দেশ্যের মিল না থাকায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুধবার (১১ জুলাই) স্থানীয় সময় রাত ১০টার দিকে কার্লাইল লন্ডন থেকে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান। তবে দিল্লি বিমান বন্দর থেকেই কার্লাইলকে দেশে ফেরত পাঠানো হয়। ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, ‘ব্রিটিশ নাগরিক লড আলেক্সান্ডার কার্লাইল ১১ জুলাই নয়া দিল্লিতে পৌঁছেছেন যথাযথ ভারতীয় ভিসা ছাড়াই। তার ভিসা আবেদনে ভারতে আসার উদ্দেশ্য সম্পর্কে যা বলা হয়েছে, কার্লাইলের সম্ভাব্য কর্মকাণ্ড তার সঙ্গে সাংঘর্ষিক। সে কারণেই তাকে ভারতে ঢুকতে দেওয়া হয়নি’।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ব্রিটিশ আইনজীবী ও হাউস অব লর্ডসের সদস্য লর্ড কার্লাইলের বুধবার রাতে ভারতে এসে বৃহস্পতিবার বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতির বিষয়ে একটি সংবাদ সম্মেলনে অংশ নেওয়ার কথা ছিল। ঢাকা থেকে বিএনপির কয়েকজন সিনিয়র নেতা ও খালেদা জিয়ার আইনজীবীদের সঙ্গে দেখা হওয়ার কথা ছিল তার।

/বিএ/

লাইভ

টপ