মুকেশ আম্বানির মেয়ের বিয়েতে হিলারি ক্লিনটন-সৌদি জ্বালানিমন্ত্রী

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২২:৪৩, ডিসেম্বর ০৮, ২০১৮ | সর্বশেষ আপডেট : ০৯:৪৯, ডিসেম্বর ০৯, ২০১৮

ভারতের সবচেয়ে ধনী ব্যক্তি মুকেশ আম্বানির মেয়ের বিয়েতে বিশ্বের নানা প্রান্ত থেকে অতিথিরা যেত শুরু করেছেন। ইতোমধ্যেই সেখানে উপস্থিত হয়েছেন ২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ডেমোক্র্যাট প্রার্থী, সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ও সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটনের স্ত্রী হিলারি ক্লিনটন। নিমন্ত্রিতদের মধ্যে রয়েছেন নায়িকা প্রিয়াঙ্কা চোপড়া থেকে শুরু করে ক্রিকেটার শচীন টেন্ডুলকার পর্যন্ত। বিয়ের অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা সৌদি জ্বালানিমন্ত্রীরও। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, কোটি কোটি মানুষ তীব্র দারিদ্রের মধ্যে বাস করলেও এমন বিশাল খরচের বিয়ের অনুষ্ঠানের বিষয়ে নিয়মিত খোঁজ রাখছেন ভারতীয়দের অনেকেই।

মুকেশ আম্বানি ভারতের রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান। তার মেয়ে ইশা আম্বানির (২৭) বিয়ে হতে যাচ্ছে আগামী বুধবার মুম্বাইতে। পাত্র আনান্দ পিরামাল (৩৩)। বিয়ের উৎসব শুরু হয়ে গেছে এখন থেকেই। উদয়পুরে চলছে নাচ, গান, ভোজ ও বিয়েকেন্দ্রিক ধর্মীয় আচার। গুরুত্বপূর্ণ প্রভাবশালী ব্যক্তিদের উপস্থিতির জেরে বাড়ানো হয়েছে উদয়পুর বিমানবন্দরের নিরাপত্তা। বিমানবন্দর থেকে আমন্ত্রিত অতিথিদের নিয়ে যেতে রাখা হয়েছে বিলাসবহুল সব গাড়ি।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ক্লিনটনদের সঙ্গে আম্বানির সম্পর্ক ১৮ বছর ধরে। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট থাকাকালে মুকেশের বাবা ধুরুভাই আম্বানির সঙ্গে দেখা হয়েছিল ক্লিনটনের। ধিরুভাই তখন বেঁচে ছিলেন। ক্লিনটনের সঙ্গে আমাবনিদের বৈঠক হয়েছিল ভারতেই। এ বছরের শুরুতে এক সম্মেলনে ভাষণ দিতে মুম্বাইতে যাওয়া হিলারি ক্লিনটনও বেড়াতে গিয়েছিলেনন আম্বনিদের ২৭ তলাবিশিষ্ট দৃষ্টিনন্দন ব্যক্তিগত বাসভবনে।

বিদেশি অতিথি ছাড়াও শনিবার থেকে উদয়পুরে পৌঁছাতে শুরু করেছেন ভারতীয় শিল্পপতি, রাজনীতিবিদ, খেলোয়াড় ও চলচিত্র তারকারা। প্রভাবশালী শিল্পপতি লক্ষ্মী মিত্তাল, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেভেন্দ্র ফাড়নাভিশ, ক্রিকেটার টেন্ডুলকার ছাড়াও অনুষ্ঠানে যোগ দিচ্ছেন নায়িকা প্রিয়াঙ্কা চোপড়া ও তার স্বামী নিক জোন্স।

প্রভাবশালী বিজ্ঞাপনী সংস্থা ডব্লিউপিপির সাবেক প্রধান মার্টিন সোরেল, বিপি গ্রুপের প্রধান বব দুদলে, হাফিংটন পোস্টের প্রতিষ্ঠাতা আরিয়ানা হাফিংটন, টোয়েন্টিথ সেঞ্চুরি ফক্সের প্রধান জেমস মারডক এবং সৌদি জ্বালানিমন্ত্রী খালিদ আল ফালিহকেও বিয়েতে আমন্ত্রণ জানিয়েছেন মুকেশ আম্বানি।

অতিথিদের বিয়ের সব আনুষ্ঠানিকতার তথ্য দিতে চালু হয়েছে অ্যাপ। অতিথিদের জন্য পরিকল্পনা করা হয়েছে একটি কনসার্টের, যাতে সঙ্গীত পরিবেশন করবেন মার্কিন গায়িকা বেয়ন্সে।

ইশা ও আনান্দের বাগদানের অনুষ্ঠানও সম্পন্ন হয়েছিল মহা আড়ম্বরের সঙ্গে। ইতালির লেক কোমোতে অনুষ্ঠিত সেই অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন প্রায় ৬০০ অতিথি।

/এএমএ/

লাইভ

টপ