মোদি এক বর্ণও ইংরেজি বলতে পারে না: মমতা

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ০৬:২৪, জানুয়ারি ১২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৬:৩২, জানুয়ারি ১২, ২০১৯

নরেন্দ্র মোদির ইংরেজি ভাষার পারদর্শিতা নিয়ে প্রশ্ন তুলেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। নদিয়া সফরে গিয়ে তিনি দাবি করেছেন, ভারতীয় প্রধানমন্ত্রী এক বর্ণও ইংরেজি বলতে পারেন না। উল্লেখ্য বুধবার মমতার দল তৃণমূল কংগ্রেসের এক সাংসদ মোদির দল বিজেপিতে যোগ দেন। এর মাত্র একদিন পর মোদিকে একহাত নেন তিনি।


ভারতীয় সম্প্রচারমাধ্যম এনডিটিভি জানিয়েছে, বৃহস্পতিবার এক প্রশাসনিক সভায় অংশ নিতে নদিয়ায় যান মমতা। সেখানে তিনি বলেন,"উনি (প্রধানমন্ত্রী) এত সব বক্তৃতা দেন। কিন্তু উনি তো একবর্ণ ইংরেজি বলতে পারেন না। তাই বক্তৃতা দেওয়ার সময় টেলিপ্রম্পটার দেখে ইংরেজি বলেন। মিডিয়া এটা জানে ভালোমতোই। আমরা জানি। আপনি স্ক্রিনের দিকে তাকাচ্ছেন, বক্তব্যটা দেখছেন আর গড়গড় করে পরে যাচ্ছেন... এটাই টেলিপ্রম্পটার। আমরা কিন্তু এইসব ব্যবহার করি না"। 

নদিয়ার সভায় নরেন্দ্র মোদির স্বাস্থ্য প্রকল্পেরও সমালোচনা করেন মমতা। ওই প্রকল্পের আওতায় ১০ কোটি পরিবারের প্রায় ৫০ কোটি মানুষকে স্বাস্থ্যবীমার সুবিধা দেওয়ার কথা। এতে ৫ লক্ষ টাকার স্বাস্থ্যবীমার সুবিধা পাবে প্রতিটি পরিবার। এই প্রকল্পে ৬০% টাকা দেওয়ার কথা কেন্দ্রের আর ৪০% রাজ্যের। তবে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার আর কোনও টাকা দেবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন মমতা। তিনি দাবি করেছেন, রাজ্যের নানা প্রকল্পের নামে মোদি সরকার কার্যত চুরি করছে।

সভায় মমতা দাবি করেন, ‘মোদি সরকারের আচরণ হিটলার-মুসোলিনির চেয়েও ভয়ঙ্কর!’

/বিএ/

লাইভ

টপ