ইরানে সামরিক বিমান বিধ্বস্ত, নিহত ১৫

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৫:৫২, জানুয়ারি ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৫:৫৩, জানুয়ারি ১৪, ২০১৯

ইরানের রাজধানী তেহরানে একটি সামরিক কার্গো বিমান বিধ্বস্ত হয়ে ১৫ জন নিহত হয়েছেন। জীবিত রয়েছেন মাত্র একজন। সোমবার বৈরী আবহাওয়ার কারণে বোয়িং ৭০৭ বিমানটি বিধ্বস্ত হয়েছে বলে জানিয়েছে দেশটির সেনাবাহিনী।


এক বিবৃতিতে সেনাবাহিনী জানায়, বিমানটিতে মোট ১৬ জন আরোহী ছিলো। বিধ্বস্তের পর শুধুমাত্র একজন ফ্লাইট ইঞ্জিনিয়ার জীবিত রয়েছেন। তাকের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বিমানটি আলবোর্জ প্র্রদেশে ফাত বিমানবন্দরের কাছে বিধ্বস্ত হয়েছে।

বিবৃতিতে বলা হয়, ‌কিরগিস্তানের বিশকেক থেকে মাংস বহনকারী একটি বোয়িং কার্গো ৭০৭ বিমান ফাত বিমানবন্দরে জরুরি অবতরণ করে। অবরতরণের পর রানওয়ের শেষে একটি দেয়ালে ধাক্কা খায় বিমানটি। এতে ১৫ জন নিহত হন। একমাত্র জীবিত আরোহী বিমানটির ফ্লাইট ইঞ্জিনিয়ারকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। 

সোমবার সকালে ইরানের বেসামরিক বিমান কর্তৃপক্ষ থেকে বলা হয়েছিলো যে বিমানটি কিরগিস্তানের। আর কিরগিস্তারেন মানাস বিমানবন্দরের মুখপাত্র দাবি করেন, বিমানটি ইরানের পায়াম এয়ারের। সেনাবাহিনীর বিবৃতির পর এই ধোঁয়াশা কাটে।

রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম জানায়, ঘটন্থলে উদ্ধারকর্মী রয়েছেন। সম্প্রচারিত ফুটেজে বিমানের ধ্বংসাবশেষ ও ধোঁয়া উড়তে দেখা যায়।

/এমএইচ/

লাইভ

টপ