ইরানে আত্মঘাতী হামলায় রেভল্যুশনারি গার্ডের ২৭ সদস্য নিহত

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ০৯:৫৩, ফেব্রুয়ারি ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:১২, ফেব্রুয়ারি ১৪, ২০১৯

ইরানে এক আত্মঘাতী গাড়িবোমা হামলায় দেশটির বিশেষায়িত সামরিক বাহিনী রেভল্যুশনারি গার্ডের অন্তত ২৭ সদস্য নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১৩ জন। বুধবার ইরানের দক্ষিণ-পূর্বাঞ্চলে সিসতান-বেলুচিস্তান প্রদেশের মাঝামাঝি স্থানে এ হামলা চালানো হয়। রেভল্যুশনারি গার্ডের এক বিবৃতিতে এ হামলা ও প্রাণহানির খবর নিশ্চিত করা হয়েছে।

পাকিস্তান সীমান্ত সংলগ্ন এলাকাটিতে সশস্ত্র বিদ্রোহী ও মাদক চোরাকারবারিরা ব্যাপক শক্তিশালী। বুধবারের ঘটনায় নিরাপত্তা বাহিনীর সদস্যদের বহনকারী বাস লক্ষ্য করে বিস্ফোরণ ঘটানো হয়। জেইশে জুলম নামের একটি গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে। এর আগেও নিরাপত্তা বাহিনীকে লক্ষ্যবস্তুতে পরিণত করে সীমান্ত এলাকায় বেশ কয়েকটি হামলা চালিয়েছিল তারা। ইরানের সিরিয়া নীতির ঘোর বিরোধী জেইশে জুলম।
রেভল্যুশনারি গার্ডের বিবৃতিতে বলা হয়েছে, বুধবার রাতে খাশ-জাহেদান সড়কে আইআরজিসি'র সদস্যদের বহনকারী একটি বাসে আত্মঘাতী হামলা চালায় সন্ত্রাসীরা। বিস্ফোরক-ভর্তি গাড়ির সাহায্যে এ হামলা চালানো হয়। হতাহত সেনারা সীমান্তে টহল শেষে ফেরার সময় এ হামলার শিকার হয়।
বিবৃতিতে বলা হয়, নিজেদের ব্যর্থতা থেকেই এ ধরনের কাপুরুষোচিত হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। সাম্রাজ্যবাদী ও ইহুদিবাদীদের গোয়েন্দা সংস্থাগুলোর পৃষ্ঠপোষকতায় এ হামলা চালানো হয়েছে। তবে এ ধরনের হামলা সীমান্ত রক্ষায় ইরানিদের দৃঢ় মনোবলে কোনও পরিবর্তন আনতে পারবে না। সূত্র: দ্য নিউ ইয়র্ক টাইমস, পার্স টুডে।

/এমপি/এমওএফ/

লাইভ

টপ