মুম্বাইয়ে ফুট ওভারব্রিজ ধসে নিহত ৫, আহত ৩৪

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২২:২৩, মার্চ ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১০:০০, মার্চ ১৫, ২০১৯

ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাইয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় একটি ফুট ওভারব্রিজের একাংশ ধসে পড়ায় অন্তত ৫ জন নিহত ও অপর ৩৪ জন আহত হয়েছেন। মুম্বাইয়ের ছত্রপতি শিবাজি টার্মিনাস (সিএসটি) রেল স্টেলশন এলাকায় এই ধসের ঘটনা ঘটেছে। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস এখবর জানিয়েছে।

ছত্রপতি শিবাজি টার্মিনাস আগে ভিক্টোরিয়া টার্মিনাস হিসেবে পরিচিত ছিল। এটি ভারতের ব্যস্ততম রেল স্টেশনের একটি।

মুম্বাই পুলিশ টুইটারে জানিয়েছে, সিএসটি প্লাটফর্ম ১ ও টাইমস অব ইন্ডিয়ার কাছে বি টি লেনকে সংযুক্তকারী ফুট ওভারব্রিজটি ধসে পড়েছে। আহতদের হাসপাতালে নেওয়া হয়েছে। যান চলাচল বিঘ্নিত হচ্ছে। যাত্রীদের বিকল্প পথ ব্যবহার করতে হবে। উচ্চ পদস্থ কর্মকর্তারা ঘটনাস্থলে রয়েছেন।

পুলিশ কন্ট্রোল রুম জানিয়েছে, নিহতদের মধ্যে তিনজনকে শনাক্ত করা গেছে। তারা হলেন, অপূর্ব প্রভূ (৩৫), রঞ্জনা থাম্বে (৪০) ও জাহিদ সিরাজ খান (৩২)। চতুর্থ ও পঞ্চম নিহত ব্যক্তির পরিচয় জানার চেষ্টা করা হচ্ছে।

কর্মকর্তারা জানান, রঞ্জনা থাম্বে ও অপূর্ব প্রভূ জিটি হাসপাতালের রাতের শিফটের নার্স ছিলেন। আহতদের মধ্যে ১৫ জনকে জিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং ২১ জনকে সেন্ট জর্জ হাসপাতালে।

বার্তা সংস্থা পিটিআই কর্মকর্তাদের উদ্ধৃত করে জানিয়েছে, স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ফুট ওভারব্রিজটি ধসে পড়ে। যখন তা ধসে পড়ার সময় কয়েকজন মোটরযান চালক নিচ দিয়ে যাচ্ছিলেন।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিস জানান, ফুট ওভাবব্রিজ ধসের ঘটনায় তিনি শোকাহত। আরেক মন্ত্রী বিনোদ তাওড়ে জানিয়েছেন, কেন ওভারব্রিজটিতে যাত্রীদের চলাচল নিষিদ্ধ করা হয়নি তা তদন্ত করা হবে। রেলওয়ে ও ব্রিহনমুম্বাই মিউনিসিপাল কর্পোরেশন যৌথভাবে ঘটনাটি তদন্ত করবে।

রেল মন্ত্রণালয় জানিয়েছে, ওভারব্রিজটি বিএমসি’র আওতাধীন। রেলওয়ের চিকিৎসক ও কর্মীরা বিএমসির উদ্ধার অভিযানে সহযোগিতা করছে।

দমকল ও দুর্যোগ ব্যবস্থাপনার কর্মকর্তারা ঘটনাস্থলে রয়েছেন এবং উদ্ধার অভিযান চলছে।

 

/এএ/

লাইভ

টপ