গাজায় হামাসের আস্তানা লক্ষ্য করে ইসরায়েলের বিমান হামলা

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৪:০৭, মার্চ ২৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৪:১১, মার্চ ২৭, ২০১৯

গাজা উপত্যকায় ফিলিস্তিনি মুক্তি আন্দোলনের সশস্ত্র সংগঠন হামাসের আস্তানা লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। দেশটির সেনাবাহিনীর দাবি, গাজা উপত্যকা থেকে ইসরায়েলের দক্ষিণাঞ্চলে রকেট হামলার জবাবে মঙ্গলবার (২৬ মার্চ) রাতে ও বুধবার (২৭ মার্চ) সকালে হামাসের আস্তানা লক্ষ্য করে হামলা চালিয়েছে তারা। প্রগতিশীল বামপন্থী ঘরানার ইসরায়েলি সংবাদমাধ্যম হারেৎজ এর প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

২৫ মার্চেও গাজায় বিমান হামলা চালিয়েছিল ইসরায়েল
সোমবার (২৫ মার্চ) থেকে ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে নতুন করে উত্তেজনা চলছে। এদিন সকালে গাজা উপত্যকা থেকে তেল আবিবের কাছে রকেট হামলায় সাতজন আহত হয়। ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু তার ওয়াশিংটন সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরতে বাধ্য হন। এমন সময়ে এ হামলা চালানো হয় যখন দখলকৃত ফিলিস্তিনি ভূখণ্ডে আরও ২৩ হাজার ভবন নির্মাণের ঘোষণা দিয়েছে ইসরায়েল।

এদিন হামাসের আস্তানা লক্ষ্য করে বিমান হামলা চালায় দেশটি। বুধবার সকালে রাফাহতে ইসরায়েলি সেনাবাহিনী নতুন করে বিমান হামলা শুরুর পর দক্ষিণাঞ্চলীয় ইসরায়েলি শহর আশকেলনে রকেট হামলার আগাম সতর্ক সংকেত বাজানো হয়। সেখানে গাজা উপত্যকা থেকে ছোড়া একটি রকেটকে ক্ষেপণাস্ত্র বিধ্বংসী ব্যবস্থা আয়রন ডোম এর মাধ্যমে প্রতিহত করার দাবি করেছে ইসরায়েল। দেশটির সেনাবাহিনীর দাবি, তারা রাফাহ এলাকায় হামাসের সামরিক কম্পাউন্ডের ভেতরে কয়েকটি আস্তানায় বিমান হামলা চালিয়েছে। ইসরায়েলি সেনাবাহিনী জানায়, গাজা উপত্যকা থেকে সংঘটিত যেকোনও শত্রুতাপূর্ণ কর্মকাণ্ডের জন্য হামাসকে দায়ী মনে করে তারা। 

/এফইউ/

লাইভ

টপ