ট্রাম্পের বিলাসবহুল রিসোর্ট থেকে চীনা নারী গ্রেফতার

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১০:২৯, এপ্রিল ০৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১০:৫১, এপ্রিল ০৩, ২০১৯

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মালিকানাধীন বিলাসবহুল মার-এ-লাগো রিসোর্ট থেকে এক চীনা নারীকে গ্রেফতার করা হয়েছে। শনিবার দুপুরে মার্কিন সিক্রেট সার্ভিসের সদস্যরা তাকে গ্রেফতার করে। গ্রেফতারের পর সোমবার ফ্লোরিডার ডিস্ট্রিক্ট কোর্টে ওই নারীর নথি তুলে ধরা হয়। বুধবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম রয়টার্স।

আদালতে জমা দেওয়া নথিতে বলা হয়, গ্রেফতারকৃত ওই চীনা নারীর নাম ইউজিং ঝাং। সংরক্ষিত এলাকায় প্রবেশের দায়ে গ্রেফতার হওয়া ওই নারী ম্যালিসাস সফটওয়্যারযুক্ত থাম্ব ড্রাইভ নিয়ে নিরাপত্তা চেকপোস্ট অতিক্রম করেছিলেন। এছাড়া কর্মকর্তাদের কাছে তিনি অসত্য বক্তব্য দিয়েছেন।

ইউজিং ঝাং-এর কাছে দুইটি চীনা পাসপোর্ট পাওয়া গেছে। সংরক্ষিত এলাকায় প্রবেশের ব্যাপারে সিক্রেট সার্ভিসের কাছে তার দাবি, তিনি মূলত রিসোর্টের পুল এলাকায় যেতে চেয়েছিলেন। তবে সেখানে প্রবেশের অনুমতিপ্রাপ্ত ব্যক্তিদের নামের তালিকায় ওই নারীর নাম খুঁজে পায়নি পুলিশ।

মার-এ-লাগো ক্লাবে ঝাং নামের একজন সদস্য ছিলেন বলে জানা গেছে। তবে ওই ব্যক্তির সঙ্গে ইউজিং ঝাং-এর কোনও সম্পর্ক রয়েছে কিনা তা পরিষ্কার নয়। ওই নারীকে তার বাবার নাম জিজ্ঞাসা করা হলেও তিনি সরাসরি এর কোনও উত্তর দেননি।

রিসোর্টে প্রাথমিক জিজ্ঞাসাবাদে ইউজিং ঝাং দাবি করেন, তিনি সেখানে একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছেন। ইউনাইটেড ন্যাশনস চাইনিজ আমেরিকান অ্যাসোসিয়েশন এর আয়োজন করেছে। তবে বাস্তবে মার-এ-লাগো রিসোর্টে এ ধরনের কোনও সংগঠেনের কোনও আয়োজন ছিল না।

/এমপি/

লাইভ

টপ