লোকসভা নির্বাচনের ২য় ধাপে পশ্চিমবঙ্গে নির্বাচনি সহিংসতা

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২১:০৪, এপ্রিল ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:০৫, এপ্রিল ১৮, ২০১৯

ভারতের ১৭তম লোকসভা নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোটে পশ্চিমবঙ্গের কয়েকটি স্থানে সহিংসতা ঘটেছে। দ্বিতীয় পর্বে রাজ্যটিতে ৩টি সংসদীয় আসনে বৃহস্পতিবার ভোট গ্রহণ করা হয়। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস এ খবর জানিয়েছে।

ইসলামপুরে বর্তমান এমপি ও সিপিআই(এম) প্রার্থী মো. সেলিমের গাড়িতে হামলা হয়েছে। তিনি রায়গঞ্জে কংগ্রেসের দ্বীপা দাসমুনসির বিরুদ্ধে লড়ছেন।

সেলিমের অভিযোগ, তার গাড়িতে হামলার সময় পুলিশ কোনও পদক্ষেপ নেয়নি। সিপিআই(এম)-র পক্ষ থেকে ক্ষমতাসীন তৃণমূলকে হামলার জন্য দায়ী করা হয়েছে।

দার্জিলিং আসনের চোপড়া এলাকায় বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ারগ্যাস শেল ও লাঠিচার্জ করে। তৃণমূল কর্মীদের বিরুদ্ধে ভোট দিতে বাধা দেওয়ার অভিযোগে বিক্ষোভকারীরা মহাসড়ক অবরোধ করে। কর্মকর্তারা জানান, বিক্ষোভকারীরা নিরাপত্তাবাহিনীর সদস্যদের লক্ষ্য করে ককটেল বোমা নিক্ষেপ করেছে। এই আসনে বিজেপি ও তৃণমূল কর্মীদের সংঘর্ষে কয়েকটি ইভিএম মেশিন ভাঙচুর করা হয়েছে।

এবারের লোকসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন তৃণমূল পশ্চিমবঙ্গের কয়েকটি আসনে বিজেপির সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াইয়ের মুখে পড়েছে। জলপাইগুড়ি, রায়গঞ্জ ও দার্জিলিং আসনে জয় পেতে মরিয়া বিজেপি।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দ্বিতীয় ধাপের ভোটে ভারতের পার্লামেন্টের ৯৫ জন সদস্য নির্বাচিত হবেন। এই ধাপে ১১টি রাজ্য ও একটি কেন্দ্র শাসিত অঞ্চলে ভোট অনুষ্ঠিত হয়। সাত ধাপে ভোটগ্রহণ শেষে ২৩ মে ফল ঘোষণা করা হবে।

 

/এএ/

লাইভ

টপ