ভারতে ট্রেন লাইনচ্যুত হয়ে আহত অন্তত ২০

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১২:০৬, এপ্রিল ২০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১২:০৭, এপ্রিল ২০, ২০১৯

ভারতের উত্তরপ্রদেশে পূর্বা এক্সপ্রেস নামে একটি ট্রেন লাইনচ্যুত হয়ে অন্তত ২০ জন আহত হয়েছেন। ১৯ এপ্রিল শুক্রবার দিবাগত রাত ১টার দিকে রাজ্যের কানপুর এলাকার রুমা রেল স্টেশনের কাছে এ দুর্ঘটনা ঘটে।

শুক্রবার সকাল ৮টায় হাওড়া থেকে যাত্রা করে হাওয়া-নয়াদিল্লি পূর্বা এক্সপ্রেসে নামের ট্রেনটি। রাত ১২টা ৫ মিনিটে কানপুর সেন্ট্রালে পৌঁছানোর কথা ছিল। কিন্তু রাত ১২টা ৫৪ মিনিট নাগাদ রুমা স্টেশনের কাছে পৌঁছালে ট্রেনের ১০টি কামরা লাইনচ্যুত হয়ে যায়। এর মধ্যে চারটি কামরা পুরোপুরি উল্টে গেছে।

রেলের তরফে এডিজি স্মিতা শর্মা জানিয়েছেন, দুর্ঘটনায় কোনও প্রাণহানি ঘটেনি। কেউ গুরুতর আহত হননি। ঘটনাস্থলে পৌঁছেছে অ্যাক্সিডেন্ট রিলিফ ট্রেন ও মেডিক্যল ইউনিট।

ভারতীয় রেলওয়ের আরেক কর্মকর্তা জানিয়েছেন, সব যাত্রীদের বের করে আনা হয়েছে। চিকিৎসকদের একটি দল দুর্ঘটনাস্থলে রয়েছেন। অনেকগুলো বাসের ব্যবস্থা করা হয়েছে রেলের পক্ষ থেকে। এগুলোতে করে যাত্রীদের কানপুর স্টেশনে নেওয়া হয়েছে। কানপুর থেকে বিশেষ ট্রেনে তাদের দিল্লি নিয়ে যাওয়া হচ্ছে।

প্রাথমিকভাবে রেল সূত্রে জানা গেছে, দুই কামরার মধ্যে কাপলিং ঠিকঠাক ছিল না। সে কারণেই এই দুর্ঘটনা ঘটে থাকতে পারে। তবে প্রকৃত কারণ খুঁজে বের করতে তদন্ত করা হবে। সূত্র: আনন্দবাজার, দ্য টাইমস অব ইন্ডিয়া।

/এমপি/

লাইভ

টপ