সাংগ্রিলা হোটেলে আত্মঘাতীর স্ত্রী ও বোন পৃথক বিস্ফোরণে নিহত

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২২:৫৪, এপ্রিল ২২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:৫৮, এপ্রিল ২২, ২০১৯

শ্রীলঙ্কায় ভয়াবহ সিরিজ হামলার শিকার হয়েছে অভিজাত সাংগ্রিলা হোটেল। দেশটির পুলিশ জানিয়েছে, এই হোটেলের আত্মঘাতী হামলাকারীর স্ত্রী ও বোন পৃথক বিস্ফোরণে নিহত হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে।

শ্রীলঙ্কার স্থানীয় সংবাদমাধ্যম ডেইলি মিরর জানায়, পুলিশ কলম্বোর চিফ ম্যাজিস্ট্রেট আদালতকে জানিয়েছে সাংগ্রিলা হোটেলের আত্মঘাতী হামলাকারীকে শনাক্ত করা হয়েছে। তার নাম ইনসান সিলাভান। আভিসাভেলা-বেলামপিটিয়া সড়কে নিহত আত্মঘাতী হামলাকারীর একটি কারখানা রয়েছে।

পুলিশ জানায়, বিস্ফোরণে পর দেমাটাগোদায় তল্লাশী অভিযানের সময় এক আত্মঘাতী বিস্ফোরণ ঘটায়। এতে তিন পুলিশ নিহত হয়।

আদালতে পুলিশ আরও জানায়, সাংগ্রিলা হোটেলের আত্মঘাতীর স্ত্রী ও বোন দেমাটাগোদায় পৃথক বিস্ফোরণে নিহত হয়েছে। পুলিশের গ্রেফতারকৃত ২৪ জনের মধ্যে আত্মঘাতী সিলাভানের কারখানায় কর্মরত ৯ কর্মী রয়েছে।

সোমবার সিরিজ বোমা হামলায় বিধ্বস্ত সেইন্ট অ্যান্থনি চার্চের কাছ থেকে নতুন বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে। প্রত্যক্ষদর্শীকে উদ্ধৃত করে রয়টার্স জানিয়েছে, নিরাপত্তা বাহিনীর একটি নিষ্ক্রিয়করণ ইউনিট বোমাটি নিষ্ক্রিয় করার চেষ্টা চালানোর সময় তা বিস্ফোরিত হয়। এতে নতুন বিস্ফোরণের শব্দে আতঙ্কিত হয়ে লোকজন ছুটোছুটি শুরু করে।

রবিবার (২১ এপ্রিল) খ্রিস্টান ধর্মাবলম্বীদের ইস্টার সানডে উদযাপনকালে শ্রীলঙ্কার রাজধানী কলম্বো ও তার আশেপাশের তিনটি গির্জা ও তিনটি হোটেলসহ আটটি স্থানে বিস্ফোরণ চালানো হয়। এ ঘটনায় এখন পর্যন্ত ২৯০ জনের প্রাণহানির খবর নিশ্চিত হওয়া গেছে। আহত হয়েছে ৫০০ জনেরও বেশি মানুষ।

/এএ/

লাইভ

টপ