শ্রীলঙ্কায় হামলা চালিয়েছে ৯ আত্মঘাতী

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৩:৪৫, এপ্রিল ২৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৪:০৫, এপ্রিল ২৪, ২০১৯

শ্রীলঙ্কায় ২১ এপ্রিলের ভয়াবহ সিরিজ বিস্ফোরণে ঘটনায় ৯ আত্মঘাতী হামলাকারী জড়িত ছিল বলে নিশ্চিত হয়েছে দেশটির তদন্তকারীরা। বুধবার (২৪ এপ্রিল) লঙ্কান প্রতিরক্ষা প্রতিমন্ত্রী রুয়ান বিজয়বর্ধন সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, নয় আত্মঘাতীর মধ্যে আটজনকে শনাক্ত করতে সক্ষম হয়েছে কর্তৃপক্ষ। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে তুরস্কভিত্তিক সংবাদমাধ্যম টিআরটি ওয়ার্ল্ড।

শ্রীলঙ্কার প্রতিরক্ষা প্রতিমন্ত্রী জানান, নয় আত্মঘাতী বোমারুর মধ্যে এক নারীও ছিল। তিনি জানান, ভয়াবহ ওই সিরিজ হামলার ঘটনায় ইতোমধ্যেই শতাধিক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

এদিকে ২১ এপ্রিলের হামলায় বুধবার পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে ৩৫৯ জনে দাঁড়িয়েছে। লঙ্কান পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকারা নিহতের এ সংখ্যা জানিয়েছেন।

রবিবারের হামলায় আহত হয়েছেন প্রায় ৫০০ জন। প্রতিরক্ষা প্রতিমন্ত্রী রুয়ান বিজয়বর্ধন জানান, হামলায় নিহতদের মধ্যে ৩০ জন বিদেশিও রয়েছেন। দেশ এবং দেশের জনগণকে নিরাপদ রাখতে সরকার প্রয়োজনীয় সব ধরনের সতর্কতা অবলম্বন করছে বলেও জানান রুয়ান বিজয়বর্ধন। তিনি বলেন, আমাদের বিশ্বাস দুর্ভাগ্যজনক এই সন্ত্রাসী হামলায় জড়িত সব অপরাধীকে যত দ্রুত সম্ভব হেফাজতে নেওয়া হবে। তাদের শনাক্ত করা হয়েছে।

টুইটারে দেওয়া এক পোস্টে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে বলেছেন, এই অকল্পনীয় ট্র্যাজেডির মুখে লঙ্কান জাতি হিসেবে আমাদের ঐক্যবদ্ধ থাকা আবশ্যক।

রবিবার খ্রিস্টান ধর্মাবলম্বীদের ইস্টার সানডে উদযাপনকালে রাজধানী কলম্বো ও তার আশপাশের তিনটি গির্জা ও তিনটি হোটেলসহ আটটি স্থানে ভয়াবহ ওই সিরিজ বিস্ফোরণ ঘটানো হয়।

/এমপি/

লাইভ

টপ