শ্রীলঙ্কায় সিসিটিভিতে ধরা পড়লো হামলাকারীর ছবি

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২১:৪৯, এপ্রিল ২৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:৫৫, এপ্রিল ২৪, ২০১৯

শ্রীলঙ্কায় সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে গির্জায় হামলা চালানো সন্দেহভাজনের ছবি। প্রকাশিত ওই ফুটেজে দেখা যায়, কাঁধে ভারী ব্যাকপ্যাক থাকা ওই সন্দেহভাজন গির্জায় ঢোকার সময় এক শিশুকে আদরও করেন। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

 

২১ এপ্রিল খ্রিস্টান ধর্মাবলম্বীদের ইস্টার সানডে উদযাপনকালে শ্রীলঙ্কার রাজধানী কলম্বো ও তার আশপাশের তিনটি গির্জা ও তিনটি হোটেলসহ আটটি স্থানে বিস্ফোরক দিয়ে হামলা চালানো হয়। এ ঘটনায় এখন পর্যন্ত ৩২১ জনের প্রাণহানির খবর নিশ্চিত হওয়া গেছে। আহত হয়েছে ৫০০ জনেরও বেশি। ওই হামলার একদিন পরই আবারও বিস্ফোরণে কেঁপে ওঠে রাজধানী কলম্বো। বোমার আঘাতে আহত হন এক নিরাপত্তা কর্মকর্তা। ধারণা করা হচ্ছে এটি রিমোট কন্ট্রোল নিয়ন্ত্রিত বোমা ছিল।

সেন্ট সেবাস্তিয়ান গির্জার সামনে স্থাপিত ওই ক্লোজ সার্কিট ক্যামেরায় দেখা যায়, হালকা নীল রঙের শার্ট পরা এক ব্যক্তি রাস্তা পার হয়ে গির্জায় আসে। গির্জায় ঢোকার সময় এক শিশুকে আদরও করেন তিনি।

ওই শিশু তার দাদা দিলিপ ফার্নান্দোর সঙ্গে গির্জায় গিয়েছিলেন। কিন্তু ভিড় দেখে আর প্রবেশ করেনি।

সন্দেহভাজনকে দেখা যায় মানুষের দীর্ঘ লাইন ঠেলে সামনে চলে যান। দ্বিতীয় দরজা দিয়ে প্রবেশ করেন ওই গির্জায়। এরপর তিনি ভেতর যান। এরপরই থেমে যায় সিসিটিভি ফুটেজ। তার কিছুক্ষণ পরই হয় বিস্ফোরণ ঘটে।

ফার্নান্দোর পরিবার জানায়, তারা ওই সন্দেহভাজনকে দেখেছেন। তারা বলেন, ‘ভিড়ের শেষদিকে একজন তরুণকে ভারী ব্যাগ কাঁধে দেখেন তারা।

/এমএইচ/এমওএফ/

লাইভ

টপ