সন্দেহভাজনদের কারাগারে পাঠানোর মতো যথেষ্ট প্রমাণ ছিল না: শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৫:০০, এপ্রিল ২৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:৩৭, এপ্রিল ২৫, ২০১৯

২১ এপ্রিলের ভয়াবহ সিরিজ বিস্ফোরণের ঘটনায় সন্দেহভাজন কয়েকজনকে আগে থেকেই নজরদারিতে রেখেছিল লঙ্কান গোয়েন্দারা। তবে তখন পর্যন্ত তাদের হেফাজতে নেওয়ার মতো যথেষ্ট প্রমাণ সরকারের হাতে ছিল না। বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম সিএনএন-কে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে।

ইতোমধ্যে ওই হামলার ঘটনায় শ্রীলঙ্কার শীর্ষস্থানীয় এক ব্যবসায়ীর সন্তানদের নাম এসেছে। মোহাম্মদ ইউসুফ ইব্রাহিম নামের খ্যাতনামা ওই মশলা ব্যবসায়ী এক সময় বামপন্থী রাজনৈতিক দল জনতা ভিমুখী পেরামুনা পার্টির হয়ে নির্বাচনে অংশ নিয়েছিলেন। শ্রীলঙ্কার বর্তমান শিল্প ও বাণিজ্যমন্ত্রী ঋষথ বাথিউডেন তার ঘনিষ্ঠ বন্ধু। সাবেক প্রেসিডেন্ট মাহিন্দা রাজাপাক্ষের সংবর্ধনা অনুষ্ঠানেও তার উপস্থিতি ছিল লক্ষণীয়। হামলার পর তদন্তের জন্য তাকে গ্রেফতার করে পুলিশ। তবে তার একজন প্রতিবেশী জানান, গরিব মানুষকে খাবার ও অর্থ সহায়তার জন্য তিনি এলাকায় বেশ বিখ্যাত ছিলেন। তার সন্তানরা এমন কাজ করতে পারে, এটা অকল্পনীয়।

অভিজাত পরিবারের সন্তানদের এভাবে হামলায় অংশ নেওয়ার বিষয়েও কথা বলেছেন লঙ্কান প্রধানমন্ত্রী। তিনি বলেন, হামলাকারীরা মধ্যবিত্ত ও উচ্চ মধ্যবিত্ত পরিবার থেকে এসেছে। তারা দেশের বাইরে পড়াশোনা করে এসেছে। সমাজে তাদের অভাবনীয় অবস্থান রয়েছে।

/এমপি/এমএমজে/

লাইভ

টপ