মন্দির পরিদর্শনের অনুমতি দেওয়ায় নির্বাচন কমিশনের প্রতি কৃতজ্ঞ মোদি

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১২:৫৬, মে ১৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৪:০৪, মে ১৯, ২০১৯

কেদারনাথের গুহায় প্রায় ১৭ ঘণ্টা কাটানোর সময় সেখানকার মন্দিরে প্রার্থনার পাশাপাশি পূজা অর্চনা করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রবিবার (১৯ মে) ধ্যান শেষ করে গুহা থেকে বের হয়ে আসার পর মন্দির পরিদর্শনের অনুমতি দেওয়ায় নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

শেষ ধাপের লোকসভা নির্বাচনের একদিন আগে নির্বাচন কমিশনের বিশেষ অনুমতি নিয়ে শনিবার দুই দিনের সফরে হিন্দু ধর্মাবলম্বীদের তীর্থস্থান উত্তরাখন্ডের কেদারনাথ ও বদ্রিনাথ মন্দির যান মোদি। লোকসভা নির্বাচনের শেষ ধাপের ভোটগ্রহণকে সামনে রেখে শনিবার (১৮ মে) হিমালয়ের কেদারনাথ মন্দিরের কাছের একটি গুহায় রাতভর ধ্যান করেন তিনি।

রবিবার গুহা থেকে বের হয়ে আসার পর মোদি বলেন, ‘দু'দিন আমাকে নিজের মত কাটানোর সুযোগ দিয়েছে বলে নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানাই।’

২০১৪ সালে ক্ষমতায় আসার পর শনিবার সকালে চতুর্থবারের মতো কেদারনাথ পরিদর্শনে যান মোদি। এদিন সকাল সাড়ে ৯টায় তাকে বহনকারী হেলিকপ্টার  মন্দির এলাকায় অবতরণ করে। শনিবার টুইটারে দেওয়া পোস্টে কেদারনাথকে সুমহান পর্বতমালা হিসেবে উল্লেখ করেন তিনি।

কেদারনাথ মন্দিরে পূজা দেওয়ার পর প্রায় দুই কিলোমিটার পর্বোতাহরণ করে সেখানকার গুহায় পৌঁছান মোদি। পাহাড়ি পথ বেয়ে ছাতা ও লাঠি নিয়ে ওপরে উঠতে থাকা মোদির ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ওই গুহায় রাতভর ধ্যানমগ্ন থাকার পর রবিবার সেখান থেকে বেরিয়ে আসেন তিনি। এরইমধ্যে বদ্রিনাথের পথে রওনা হয়েছেন ভারতের প্রধানমন্ত্রী।

ভারতীয় সংবাদমাধ্যম নিউজ নেশন-এ বদ্রিনাথের পথে রওনা হওয়ার খবর প্রকাশের পর এক টুইট বার্তায় চূড়ান্ত ধাপের নির্বাচনে রেকর্ড সংখ্যক ভোটার উপস্থিতির আহ্বান জানান মোদি।

রবিবার ভারতে সপ্তদশ লোকসভা নির্বাচনে সপ্তম ও শেষ দফায় ভোট দেওয়া শুরু করেছেন ১০ কোটি ১৭ লাখেরও বেশি ভোটার। আটটি রাজ্যের ৫৯ আসনে মোট ৯১৮ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ করবেন তারা। রবিবারের নির্বাচনে উত্তর প্রদেশের বারানসি আসন থেকে পুনর্নির্বাচিত হওয়ার জন্য লড়ছেন ভারতীয় প্রধানমন্ত্রী। 

/এফইউ/বিএ/

লাইভ

টপ