চমক অপেক্ষা করছে চূড়ান্ত ফলাফলে: কংগ্রেস

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৭:৫৬, মে ২০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:০৩, মে ২০, ২০১৯

ভারতের লোকসভা নির্বাচনের বুথফেরত জরিপে বিজেপি’র ফের ক্ষমতায় আসার ইঙ্গিত এখনই হাল ছাড়তে রাজি নয় বিরোধী দল কংগ্রেস। দলটি বলছে জরিপে নয়, বরং চমক অপেক্ষা করছে চূড়ান্ত ফলাফলে। ২৩ মে প্রকাশিতব্য আনুষ্ঠানিক ফল প্রকাশ হলেই উল্টো চমকে যাবে বিজেপি।

কংগ্রেসের মুখপাত্র রাজীব গৌদা বলেন, দয়া করে ২৩ মে পর্যন্ত অপেক্ষা করুন। আপনাদের আমরা চমকে দেবো। তিনি বলেন, দেশের মানুষের  মধ্যে ভয় কাজ করছে এবং মানুষ তাদের মতামত প্রকাশ করছে না।

এদিকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দাবি, এই কথিত বুথফেরত জরিপ বিজেপির চক্রান্তের ফসল। বিরোধীদের মনোবল নষ্ট করে দিয়ে, জোটের সম্ভাবনা আটকে দিতেই এভাবে বিভিন্ন সংস্থার মাধ্যমে বুথফেরত জরিপের ফল প্রকাশ করাচ্ছে নরেন্দ্র মোদির সরকার।

টুইটারে দেওয়া এক পোস্টে মমতা বলেন, ‘আমি বুথফেরত জরিপের রটনায় বিশ্বাস করি না। এটা একটা গেম প্ল্যান, যাতে এই রটনার মাধ্যমে হাজার হাজার ইভিএম বদলে দেওয়া যায়। আমি সব বিরোধী দলকে ঐক্যবদ্ধ থাকার আবেদন জানাচ্ছি। শক্তিশালী থাকুন। আমরা সবাই একসঙ্গে লড়াই করবো।’

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংও বুথফেরত জরিপ প্রত্যাখ্যান করে বলেছেন, এর সত্যতা প্রশ্নবিদ্ধ। তিনি বলেন, আমার অভিজ্ঞতা থেকে আমি বলতে পারি, পাঞ্জাবে গিয়ে আমি নিজেও ভোটারদের মনোভাব বুঝতে পারবো না। তাহলে জরিপ কীভাবে ঠিক হয়।

কংগ্রেস মিত্র ও ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আব্দুল্লাহ অবশ্য বলেছেন, সবক’টি বুথফেরত জরিপ ভুল হতে পারে না। তার ভাষায়, এখন টিভি বন্ধ করে সামাজিক যোগাযোগমাধ্যম থেকে বের হয়ে ২৩ তারিখের জন্য অপেক্ষা করতে হবে। সূত্র: দ্য টাইমস অব ইন্ডিয়া।

/এমপি/

লাইভ

টপ