বিজেপি’র সঙ্গে মুসলিমদের ঐক্যবদ্ধ হওয়ার পরামর্শ কংগ্রেস নেতার

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২০:২৪, মে ২২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:২৬, মে ২২, ২০১৯

লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ শেষ হওয়ার পর বুথ ফেরত জরিপে কংগ্রেসের ব্যর্থতার ছবি উঠে আসার পর কর্নাটকের সিনিয়র নেতা রোশান বেগ দলটি ছেড়ে দেওয়ার ইঙ্গিত দিয়েছেন। একই সঙ্গে কংগ্রেসের মুসলিম এই নেতা বিজেপি নেতৃত্বাধীন এনডিএ ক্ষমতায় আসলে পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য মুসলমানদের প্রতি আহ্বান জানিয়েছেন।

বেঙ্গালুরুতে সাংবাদিকদের রোশান বেগ বলেন, যদি এনডিএ ক্ষমতায় ফিরে আসে, তাহলে আমি মুসলিম ভাইদের পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য সবিনয় আহ্বান জানাচ্ছি।

এই আহ্বান কি বিজেপির সঙ্গে মুসলিমদের ঐক্যবদ্ধ হওয়ার- জানতে চাইলে কংগ্রেস নেতা বলেন, যদি প্রয়োজন মুসলিমদের বিজেপির সঙ্গে হাত মেলানো উচিত।  কোনও এক দলের প্রতি আমাদের অনুগত থাকা উচিত না। যদি কর্নাটকে কংগ্রেস মাত্র একটা আসন পায় তাহলে মুসলিমদের কী হবে?

অদূর ভবিষ্যতে কংগ্রেস ছেড়ে যাবেন কিনা প্রশ্নের জবাবে এই নেতা বলেন, যদি প্রয়োজন হয় তাহলে তিনি তা করবেন। রোশান বলেন, প্রয়োজনে আমি তা করব। কারণ আমরা একটি দলের ছায়াতলে থাকতে পারি না। আমরা সম্মান ও মহানুভবতার সঙ্গে বেঁচে আছি। যেখানে আমরা শ্রদ্ধা পাবো না সেখানে থাকব না। কেউ যদি আমাদের ভালোবাসা ও শ্রদ্ধায় ডাকে তাহলে আমরা তাদের সঙ্গে বসব।

কর্নাটকে মুসলিমদের এই অবস্থার জন্য রোশান দায়ী করেছেন কেপিসিসি সভাপতি দিনেশ গুন্ডু রাওকে। তার অভিযোগ, ব্যর্থ নির্বাচনি প্রচারণার কারণেই এমন ভরাডুবি হয়েছে কংগ্রেসের। তিনি জানান, বুথ ফেরত জরিপে কংগ্রেসের ব্যর্থতায় তিনি অবাক হননি। কারণ শুরু থেকেই তিনি জানতেন ব্যর্থ নির্বাচনি প্রচারণার কারণে এমনটাই হতে বাধ্য।

/এএ/

লাইভ

টপ