আমেথিতে পিছিয়ে পড়েছেন রাহুল গান্ধী

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১২:৪৯, মে ২৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৩:০৫, মে ২৩, ২০১৯

ভারতের লোকসভা নির্বাচনের ভোট গণনায় এ পর্যন্ত কংগ্রেসের অবস্থান বিগত নির্বাচনের তুলনায় কিছুটা ভালো হলেও বিজেপি নেতৃত্বাধীন জোটের নিরঙ্কুশ বিজয়ের আভাস স্পষ্ট হচ্ছে। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর নিজ আসন আমেথিতে তার পরাজয়ের আভাস মিলেছে। ওই আসনে বিজেপি প্রার্থী ও কেন্দ্রীয় সরকারের মন্ত্রী স্মৃতি ইরানির সঙ্গে লড়ছেন তিনি।

স্মৃতি ইরানি ও রাহুল গান্ধী
২০১৪ সালের লোকসভা নির্বাচনে রাহুলের কাছে স্মৃতি পরাজিত হয়েছিলেন। রাহুল গান্ধী এবার নির্বাচন করছেন দুটি কেন্দ্র থেকে। উত্তরপ্রদেশের আমেথি ও কেরালার ওয়েনাড়। কংগ্রেসের ঘাঁটি হিসেবেই পরিচিত আমেথিতে রাহুলের চেয়ে বড় ব্যবধানে এগিয়ে আছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। আসনের প্রাথমিক ফল অনুযায়ী ইন্ডিয়া টুডে ও ইকোনমিক টাইমস বলছে, রাহুল গান্ধী তার প্রতিদ্বন্দ্বী স্মৃতি ইরানির চেয়ে কয়েক হাজার ভোটে পিছিয়ে পড়েছেন।

বিজেপির প্রার্থী স্মৃতি ইরানি আমেথি আসনে রাহুল গান্ধীর বিরুদ্ধে বেশ সক্রিয়ভাবে প্রচার চালান। বিজেপির পক্ষ থেকে অভিযোগ করা হয়, রাহুল গান্ধী তার আসনকে গুরুত্ব দেননি। ২০১৪ সালের লোকসভা নির্বাচনে আমেথিতে রাহুলের কাছে পরাজিত হন স্মৃতি ইরানি। তবে রাহুলের জয়ের ব্যবধান কম ছিল। ২০১৪ সালে মার্জিন কমে দাঁড়ায় ১ লাখ ৭ হাজারে। লোকসভা নির্বাচনে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী উত্তর প্রদেশের আমেথি ছাড়াও এবার ভোটে লড়েছেন কেরালার ওয়েনাড থেকেও। সেখানে তিনি বহু ভোটে এগিয়ে রয়েছেন। 

/এফইউ/বিএ/

লাইভ

টপ