ভারত আবারও জয়ী হলো: মোদি

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৭:৪৪, মে ২৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:২২, মে ২৩, ২০১৯

লোকসভা নির্বাচনে নিজেদের বিজয় স্পষ্ট হওয়ার পর উচ্ছ্বাস প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার (২৪ মে) টুইটারে তিনি একে ভারতের বিজয় আখ্যা দিয়েছেন। লিখেছেন, ‘ভারত আবারও জয়ী হলো’।

মোদি
সাত দফায় অনুষ্ঠিত লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে ১৯ মে। আজ ২৩ মে চলছে ভোটগণনা। এ পর্যন্ত পাওয়া ফল অনুযায়ী ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, তিন শতাধিক আসনে এগিয়ে রয়েছে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট। মোদি টুইটারে পুরনো স্লোগানের পুনরুল্লেখ করে লিখেছেন, ‘সবাইকে সঙ্গে নিয়ে, সবার উন্নয়ন, সবার আস্থা=ভারতের বিজয়।’ (‘‘সবকা সাথ, সবকা বিকাশ, সবকা বিশ্বাস=বিজয়”)। মোদি আরও লিখেছেন, ‘আমরা একসঙ্গে বেড়ে উঠবো, একসঙ্গে সমৃদ্ধ হবো। আমরা সবাই মিলে একটি শক্তিশালী ও সমন্বিত (জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে ঐক্যবদ্ধ) ভারত গড়ে তুলবো। ভারত আবারও জিতেছে।’

প্রাথমিক ফল অনুযায়ী, বারানসী আসন থেকেও এবার বিপুল ব্যবধানে জিততে চলেছেন নরেন্দ্র মোদি। উনিশের নির্বাচনে প্রধানমন্ত্রীর কুর্সি থেকে মোদিকে হঠানোই ছিল বিরোধীদের মূল লক্ষ্য। মোদিঝড় ঠেকাতে চলতি বছরের শুরু থেকেই জোর তৎপরতা শুরু হয়েছিল বিরোধী শিবিরে। বিজেপিকে ঠেকাতে ভোটের আগে উত্তর প্রদেশে ‘নজিরবিহীন’ভাবে একে অপরের হাত ধরে এসপি-বিএসপি। প্রাথমিক ফল অনুযায়ী, মোদি বাহিনীর ভিত নাড়াতে সক্ষম হয়নি বিরোধীদের মহাজোট। পশ্চিমবঙ্গেও এবার বড়সড় সাফল্য পেয়েছেন মোদি-শাহরা।

দলের সাফল্যের আভাস পাওয়ার পরপরই বৃহস্পতিবার বিকালে সংসদীয় দলের বৈঠক ডেকেছে বিজেপি। পাশাপাশি সন্ধ্যায় দিল্লিতে বিজেপি কর্মীদের সঙ্গেও দেখা করবেন মোদি।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবর অনুযায়ী, লোকসভা নির্বাচনের প্রাথমিক ফলে বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোট এগিয়ে আছে ৩৪০ আসনে। অন্যদিকে কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ জোট ৯৩টি আর অন্যরা ১০৯ আসনে এগিয়ে রয়েছে। আনন্দবাজারের খবরে বলা হয়েছে, বিজেপি ৩৩৯ আসনে আর কংগ্রেস ৯৩ আসনে এগিয়ে আছে।

/এফইউ/বিএ/এমওএফ/

লাইভ

টপ