পরাজয় মেনে মোদিকে রাহুলের অভিনন্দন

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২০:০০, মে ২৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:৫০, মে ২৩, ২০১৯

কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ১৭তম লোকসভা নির্বাচনে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতৃত্বাধীন এনডিএ জোটের কাছে পরাজয় মেনে নিয়েছেন। নির্বাচনে জয়ী হওয়ায় তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছেন। একই সঙ্গে রাহুল আমেথিতে বিজেপি নেতা স্মৃতি ইরানির কাছে নিজের পরাজয় স্বীকার করে তাকেও অভিনন্দন জানিয়েছেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় কংগ্রেসের পরাজয় নিশ্চিত হয়ে যাওয়ার পর পুনর্নির্বাচিত হওয়ায় মোদিকে অভিনন্দন জানান রাহুল। অভিনন্দন বার্তায় তিনি মোদিকে দেশের স্বার্থ সুরক্ষার আহ্বান জানিয়েছেন। ২০১৪ সালের নির্বাচনে কংগ্রেস জিতেছিল ৪৪টি আসন। তবে এবারও খুব বেশি ভালো কিছু করতে পারেনি দলটি। সর্বশেষ পাওয়া খবরে দলটি এককভাবে ৫২টি আসন পেতে পারে।

পরাজয় স্বীকার করে রাহুল গান্ধী জানান, দলের বড় ধরনের পরাজয়ের বিষয়ে আজ জবাবদিহিমূলক কোনও প্রশ্নের জবাব দেবেন না তিনি। বলেন, আজ সেই দিন নয়। তিনি দাবি করেন, মোদির বিজয় ও জনগণের পছন্দতেই মনোযোগ কেন্দ্রীভূত থাকা উচিত।

রাহুল বলেন, জনগণই সবকিছুর মালিক। দলের নেতাকর্মীদের ভয় পাওয়া উচিত না। একসময় আমরা জিতবো।

লোকসভায় দুটি আসনে প্রার্থী হওয়া রাহুল আমেথিতে বিজেপি নেতা স্মৃতি ইরানির কাছে হেরে গেছেন। প্রায় চার দশক ধরে গান্ধী পরিবারের এই আসনে রাহুলের পরাজয়কে অনেক বড় ধাক্কা বলে মনে করা হচ্ছে।

এই পরাজয়ে কংগ্রেসের নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে তার সামর্থ্য নিয়েও প্রশ্ন ওঠা শুরু হয়েছে। স্মৃতি ইরানির কাছে হারের পর তাকে অভিনন্দন জানিয়েছেন তিনি। রাহুল বলেন, স্মৃতি ইরানিকে অভিনন্দন জানাই। জনগণের সিদ্ধান্তের প্রতি আমার শ্রদ্ধা রয়েছে।

 

/এএ/এমওএফ/

লাইভ

টপ