১৩০ কোটি ভারতীয়কে প্রণাম: বিজয় ভাষণে মোদি

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২০:৫১, মে ২৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৯:১৫, মে ২৪, ২০১৯

ভারতের ১৭ তম লোকসভা নির্বাচনে ক্ষমতাসীন বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোটের বিজয় স্পষ্ট হওয়ার পর উচ্ছ্বাস প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার রাতে বিজেপির কেন্দ্রীয় কার্যালয়ে সভাপতি অমিত শাহের উপস্থিতিতে বিজয়ী ভাষণ দেন তিনি। ভাষণে তিনি ভারতের ১৩০ কোটি মানুষকে প্রণাম জানিয়েছেন।

মোদি বলেন, এই জয়ে বিজেপির নেতাদের কোটি কোটি ধন্যবাদ প্রাপ্য। কোটি কোটি নেতাকর্মীদের মনে শুধু একটাই ভাবনা, ‘ভারত মাতা কি জয়’। পার্টির কোটি কোটি নেতাদের পরিশ্রমে এই জয়। গর্ব হয়  এমন দলে আছি যে দলে এমন কর্মী রয়েছে। আমি আশ্বস্ত করতে চাই, সবার সঙ্গে কাঁধ মিলিয়ে আমরা কাজ করব।

মোদি আরও বলেন,  আজ এই ফকিরের ঝোলা পূর্ণ করে দিয়েছে দেশবাসী। এই দেশবাসীকে আমি প্রণাম করি। গণতন্ত্রের প্রতি ভারতবাসীর দায়দায়িত্ব সারা বিশ্বকে স্বীকার করার সময় হয়েছে। গণতন্ত্রের এই উৎসবে, গণতন্ত্রের জন্য যে সব মানুষ প্রাণ দিয়েছেন, যে সব মানুষ আহত হয়েছেন, তাদের পরিবারের প্রতি আমার সমবেদনা জানাচ্ছি। গণতন্ত্রের ইতিহাসে গণতন্ত্রের জন্য মৃত্যু বরণ করা, আগামী প্রজন্মকে প্রেরণা দেবে।

ভারতের প্রধানমন্ত্রী বলেন, দেশের সামান্য নাগরিকের ভাবনাও ভারতের উজ্জ্বল ভবিষ্যতের কারণ হয়ে দাঁড়িয়েছে। এই ভোটে কোনও প্রার্থী, কোনও নেতা লড়েননি, দেশের আম জনতা লড়েছেন। যাদের চোখ-কান বন্ধ ছিল, তাদের ভাষা বোঝা আমার পক্ষে কঠিন ছিল। কিন্তু আজ আমার ভাবনা স্পষ্ট করে দিয়ছেন জনতা। তাই কেউ যদি জয়ী হয়ে থাকে, তাহলে জয়ী হয়েছে ভারতবর্ষ, জয়ী হয়েছেন দেশবাসী।

সাত দফায় অনুষ্ঠিত লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে ১৯ মে। আজ ২৩ মে চলছে ভোটগণনা। এ পর্যন্ত পাওয়া ফল অনুযায়ী ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, তিন শতাধিক আসনে এগিয়ে রয়েছে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট।

এর আগে বিজয় স্পষ্ট হওয়ার পর মোদি টুইটারে পুরনো স্লোগানের পুনরুল্লেখ করে লিখেছেন, ‘সবাইকে সঙ্গে নিয়ে, সবার উন্নয়ন, সবার আস্থা=ভারতের বিজয়।’ (‘‘সবকা সাথ, সবকা বিকাশ, সবকা বিশ্বাস=বিজয়”)। মোদি আরও লিখেছেন, ‘আমরা একসঙ্গে বেড়ে উঠবো, একসঙ্গে সমৃদ্ধ হবো। আমরা সবাই মিলে একটি শক্তিশালী ও সমন্বিত (জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে ঐক্যবদ্ধ) ভারত গড়ে তুলবো। ভারত আবারও জিতেছে।’

 

/এএ/

লাইভ

টপ