মোদিকে অভিনন্দন জানিয়ে ইমরানের টুইট

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ০৯:০০, মে ২৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৯:০২, মে ২৪, ২০১৯

লোকসভা নির্বাচনে টানা দ্বিতীয়বারের মতো বিজয়ী হওয়ায় ভারতের প্রধানমন্ত্রী ও বিজেপি নেতা নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বৃহস্পতিবার (২৩ মে) এক টুইট বার্তায় এ অভিনন্দন জানানো হয়। পাশাপাশি দক্ষিণ এশিয়ার পরিস্থিতি উন্নয়নে মোদির সহযোগিতার ভিত্তিতে কাজ করারও আগ্রহ প্রকাশ করেছেন ইমরান।

ইমরান খান ও নরেন্দ্র মোদি
সাত দফায় অনুষ্ঠিত ১৭ তম লোকসভা নির্বাচনের ভোট গণনা হয় ২৩ মে। এদিন নির্বাচন কমিশনের দেওয়া ফল অনুযায়ী ৫৪২টি আসনের মধ্যে ৩৫১টি আসনে এগিয়ে রয়েছে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট। আর কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ জোট এগিয়ে রয়েছে  ৯১টি আসনে। এরইমধ্যে পরাজয় স্বীকার করে মোদিকে অভিনন্দন জানিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। একের পর এক বিশ্বনেতাও তাকে শুভেচ্ছা জানিয়ে যাচ্ছেন। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানও একটি টুইট করেছেন।

টুইটারে ইমরান লিখেছেন, 'বিজেপি ও তার জোটভুক্ত দল ভোটে জয়লাভ করায় আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানাচ্ছি। দক্ষিণ এশিয়ার পরিস্থিতি শান্ত করার জন্য এবং এই এলাকার সমৃদ্ধির জন্য আমি তার সঙ্গে কাজ করতে চাই।'

এদিকে নির্বাচনে ক্ষমতাসীন বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোটের বিজয় স্পষ্ট হওয়ার পর উচ্ছ্বাস প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার রাতে বিজেপির কেন্দ্রীয় কার্যালয়ে সভাপতি অমিত শাহের উপস্থিতিতে বিজয়ী ভাষণ দেন তিনি। ভাষণে তিনি ভারতের ১৩০ কোটি মানুষকে প্রণাম জানিয়েছেন। মোদি বলেন,’আজ এই ফকিরের ঝোলা পূর্ণ করে দিয়েছে দেশবাসী। এই দেশবাসীকে আমি প্রণাম করি। গণতন্ত্রের প্রতি ভারতবাসীর দায়দায়িত্ব সারা বিশ্বকে স্বীকার করার সময় হয়েছে। গণতন্ত্রের এই উৎসবে, গণতন্ত্রের জন্য যে সব মানুষ প্রাণ দিয়েছেন,যে সব মানুষ আহত হয়েছেন,তাদের পরিবারের প্রতি আমার সমবেদনা জানাচ্ছি। গণতন্ত্রের ইতিহাসে গণতন্ত্রের জন্য মৃত্যু বরণ করা, আগামী প্রজন্মকে প্রেরণা দেবে।’

ভারতের প্রধানমন্ত্রী আরও বলেন,দেশের সামান্য নাগরিকের ভাবনাও ভারতের উজ্জ্বল ভবিষ্যতের কারণ হয়ে দাঁড়িয়েছে। এই ভোটে কোনও প্রার্থী, কোনও নেতা লড়েননি, দেশের আম জনতা লড়েছেন। যাদের চোখ-কান বন্ধ ছিল, তাদের ভাষা বোঝা আমার পক্ষে কঠিন ছিল। কিন্তু আজ আমার ভাবনা স্পষ্ট করে দিয়ছেন জনতা। তাই কেউ যদি জয়ী হয়ে থাকে,তাহলে জয়ী হয়েছে ভারতবর্ষ,জয়ী হয়েছেন দেশবাসী।

/এফইউ/

লাইভ

টপ