ফ্রান্সের লিয়ন শহরে বিস্ফোরণ, আহত ১৩

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ০৪:৫৯, মে ২৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৫:১২, মে ২৫, ২০১৯

ফ্রান্সের তৃতীয় বৃহত্তম শহরে লিয়নে এক বোমা বিস্ফোরণে অন্তত ১৩ জন আহত হয়েছে। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, স্থানীয় সময় শুক্রবার বিকাল ৫টা ৪০ মিনিটে শহরের কেন্দ্রস্থলে এ বিস্ফোরণ ঘটানো হয়। পুলিশ জানিয়েছে, রিউ ভিক্টর হুগো এবং রিউ সালা এলাকার কাছাকাছি স্থানে বোমাটি বিস্ফোরিত হয়েছে। এ বিস্ফোরণকে ‘হামলা’ হিসেবে আখ্যায়িত করেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। 

স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে এনবিসি নিউজ জানিয়েছে, স্থানীয় ব্রায়োসি ডোরে বেকারি এলাকায় বোমাটির বিস্ফোরণ ঘটানো হয়েছে। বিবিসি-র খবরে বলা হয়েছে, এটি ছিল মূলত একটি পার্সেল বোমা।

বিস্ফোরণের পরপরই সম্ভাব্য হামলাকারীকে খুঁজে বের করতে নজরদারির জন্য মোতায়েন ক্যামেরাগুলোতে অনুসন্ধান শুরু করেছে পুলিশ। সিসি ক্যামেরার ফুটেজ পরীক্ষা করে দেখা হচ্ছে। কালো সোয়েটার, হুড ও চশমা পরা সন্দেহভাজন এক পুরুষ বাইসাইকেল চালককে খুঁজছে পুলিশ। তার আনুমানিক বয়স ৩০ বছর। ওই ব্যক্তির ব্যাপারে তথ্য দিতে জনগণের প্রতি আহ্বান জানিয়েছে পুলিশ।

পুলিশের ধারণা, ওই ব্যক্তি ঘটনাস্থলে পার্সেল বোমাটি পেতে রেখেছিল। এ ঘটনায় খেলাধূলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ যেসব আয়োজনে অনেক লোকজন জড়ো হন সেগুলোতে নিরাপত্তা জোরদার করতে পুলিশকে নির্দেশ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী ক্রিস্টোফে কাসটানের।

এ বিস্ফোরণকে হামলা হিসেবে উল্লেখ করে আহত ব্যক্তি ও তাদের পরিবারের সদস্যদের প্রতি সহমর্মিতা জানিয়েছেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। সূত্র: বিবিসি, এনবিসি নিউজ।

/এমপি/

লাইভ

টপ