রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে সরকার গঠনের দাবি জানালেন মোদি

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২৩:৫২, মে ২৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২৩:৫৯, মে ২৫, ২০১৯

ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে দেখা করে সরকার গঠনের দাবি জানিয়েছেন বিজেপি নেতা নরেন্দ্র মোদি। শুক্রবার রাতে রাষ্ট্রপতি ভবন রাইসিনা হিলসে গিয়ে আনুষ্ঠানিকভাবে এ দাবি জানান তিনি। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী এনডিএ–র নেতা নির্বাচিত হওয়ার পর রাষ্ট্রপতি ভবনে গিয়ে সরকার গঠনের দাবি জানান নরেন্দ্র মোদি। টুইটারে দেওয়া এক পোস্টে বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

এর আগে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোটের অন্য নেতারা রাষ্ট্রপতির সঙ্গে দেখা করেন। বিজেপি সভাপতি অমিত শাহ রাষ্ট্রপতিকে জানান, দলের এমপিরা নরেন্দ্র মোদিকেই ফের প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান। বিষয়টি লিখিত আকারেও জানিয়ে দেন অমিত।

এনডিএ জোটের প্রতিনিধি দলে অন্যান্যের মধ্যে ছিলেন শিরোমণি অকালি দল প্রকাশ সিং বাদল, বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার, রাম বিলাস পাসোয়ান, বিজেপি নেতা রাজনাথ সিং, নিতিন গডকরি,  সুষমা স্বরাজ প্রমুখ।

পরে রাষ্ট্রপতির সরকারি টুইটারে অ্যাকাউন্ট থেকে বলা হয়, বিজেপির সংসদীয় দলের নেতা হিসেবে যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বেছে নেওয়া হয়েছে সেই চিঠি রাষ্ট্রপতি কাছে জমা পড়েছে। তার প্রতি এনডিএ জোটের সমর্থনের চিঠিও পেয়েছেন রামনাথ।

রাইসিনা হিলস থেকে বেরিয়ে মোদি জানান, রাষ্ট্রপতি বলেছেন নতুন সরকার গঠনে যাবতীয় করণীয় ঠিক করে তাকে জানাতে। প্রথা অনুযায়ী  মন্ত্রিসভার সদস্যদের নাম ঠিক করে তাকে জানিয়ে দিতে হবে।

/এমপি/

লাইভ

টপ