মায়ের আশীর্বাদ নিতে গুজরাট যাচ্ছেন মোদি

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ০৮:৪৮, মে ২৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:৩১, মে ২৬, ২০১৯

দ্বিতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার আগে মায়ের সাথে দেখা করতে রবিবার গুজরাট যাচ্ছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গুজরাটের আহমেদাবাদে ছোট ভাই পঙ্কজ মোদির সাথে থাকেন তার মা হিরাবান। শনিবার এক টুইট বার্তায় মোদি জানান, মায়ের আশীর্বাদ নিতে রবিবার সন্ধ্যায় গুজরাটে থাকবেন তিনি। পরদিন তিনি বারানসিতে নিজের নির্বাচনি আসনের জনগণকে ধন্যবাদ জানাতে যাবেন বলেও জানান মোদি।মায়ের সাথে মোদি (পুরনো ছবি)

সাত দফায় অনুষ্ঠিত ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে ৩৫১টি আসনে জয় পেয়েছে মোদির নেতৃত্বাধীন এনডিএ জোট। নিরঙ্কুশ এই জয়ের পর শনিবার রাতে রাষ্ট্রপতির সাথে সাক্ষাৎ করেন মোদি। পরে রাষ্ট্রপতির সরকারি টুইটার অ্যাকাউন্ট থেকে বলা হয়, বিজেপি’র সংসদীয় দলের নেতা হিসেবে যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বেছে নেওয়া হয়েছে সেই চিঠি রাষ্ট্রপতি কাছে জমা পড়েছে। তার প্রতি এনডিএ জোটের সমর্থনের চিঠিও পেয়েছেন রামনাথ। ফলে এখন দ্বিতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদির শপথ কেবল সময়ের অপেক্ষা।

বারানসি আসন থেকে নিজের প্রার্থিতা দাখিল করার আগে গুজরাট সফর করে মায়ের আশীর্বাদ নিয়েছিলেন মোদি। এবার ওই আসন থেকে কংগ্রেসের অজয় রায়কে প্রায় ৫ লাখ ভোটের ব্যবধানে হারিয়েছেন তিনি। টুইটার পোস্টে মোদি বলেন, আমার ওপর বিশ্বাস পুনঃস্থাপন করায় সোমবার কাশীর মানুষদের ধন্যবাদ জানাতে যাবো। ২০১৪ সালেও এই আসন থেকে আম আদমি পার্টির প্রার্থী অরবিন্দ কেজরিওয়ালকে বড় ব্যবধানে হারিয়েছিলেন মোদি।
এর আগে শনিবার বারানসি জেলার পাঁচ আইন প্রণেতা ও জেলা বিজেপি সভাপতি নরেন্দ্র মোদিকে সেখানে একটি বিজয় ভাষণ দেওয়ার আমন্ত্রণ জানান। ওই সময়ে মোদি তাদের আশ্বস্ত করেন, নির্বাচনি আচরণবিধির কারণে জেলার যেসব উন্নয়ন কাজ থমকে গিয়েছিল অচিরেই তা শুরু করা হবে।

/জেজে/এমওএফ/

লাইভ

টপ