পশ্চিমবঙ্গে বিজেপি কর্মীকে গুলি করে হত্যা, আটক ২

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৮:২৭, মে ২৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:৪৪, মে ২৭, ২০১৯

পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলায় রবিবার রাতে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) এক কর্মীকে গুলি চালিয়ে হত্যা করা হয়েছে। হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে দুই ব্যক্তিকে আটক করা হয়েছে। বিজেপি’র পক্ষ থেকে রাজ্যে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসকে হত্যাকাণ্ডের জন্য দায়ী করা হলেও মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তা অস্বীকার করেছে।

স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, অজ্ঞাত দুর্বৃত্তদের গুলিতে উত্তর ২৪ পরগনা জেলায় রবিবার রাতে এক বিজেপি কর্মীর মৃত্যু হয়। এই ঘটনায় সোমবার দুই ব্যক্তিকে আটক করেছে পুলিশ। এই হত্যাকাণ্ডের দুইদিন আগে জেলার নদিয়া এলাকায় আরেক বিজেপি কর্মীকে গুলি করে হত্যা করা হয়েছিল।

বার্তা সংস্থা এএনআই জানায়, রবিবার বিজেপি কর্মী চন্দন শাহ নিহতের পর ভাটপাড়া এলাকায় নিরাপত্তাবাহিনী মোতায়েন করা হয়েছে। বিজেপির পক্ষ থেকে তৃণমূল কংগ্রেস কর্মীদের দায়ী করা হলেও দলটি অস্বীকার করেছে। তদন্ত চলছে।

১৯ মে উপনির্বাচনের পর থেকেই ভাটপাড়া বিধানসভা আসনে সহিংসতা জারি রয়েছে। উপনির্বাচনের সময় তৃণমূল ও বিজেপি কর্মীদের সঙ্গে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। সহিংসতায় জড়িত সন্দেহে অন্তত ১৮ জনকে গ্রেফতার করা হয়েছিল।

নির্বাচন পরবর্তী সহিংসতার আশঙ্কায় নির্বাচন কমিশন আসনটিতে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করেছে। বৃহস্পতিবার লোকসভা নির্বাচনের ফল ঘোষণা করা হলেও উভয় দলের মধ্যকার উত্তেজনা থামেনি।

/এএ/

লাইভ

টপ