নিউ জিল্যান্ডে ‘মৃত শিশু’দের পাঠানো চিঠি নিয়ে রহস্য!

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২৩:২৫, জুন ০৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০০:০০, জুন ০৭, ২০১৯

নিউ জিল্যান্ডের কয়েকটি অঞ্চলে ‘মৃত শিশু’দের নামে পাঠানো চিঠিকে ঘিরে রহস্য সৃষ্টি হয়েছে। সমবেদনামূলক বার্তাসম্বলিত ওইসব চিঠি পাঠিয়ে দাবি করা হচ্ছে, মৃত শিশুরা তাদের স্বজনদের কাছে ফেরেশতাদের মাধ্যমে বার্তা পাঠাচ্ছেন। তবে নিউ জিল্যান্ডের স্থানীয় সংবাদমাধ্যমকে উদ্ধৃত করে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, যারা এ ধরনের চিঠি পেয়েছেন তাদের কেউই সম্প্রতি তাদের কোনও শিশুকে হারাননি।

নিউ জিল্যান্ড হেরাল্ড-এর প্রতিবেদনে বলা হয়েছে, উত্তর ও  দক্ষিণ অকল্যান্ড, উত্তর উপকূল ও এলারসিতে এই চিঠিগুলো পাঠানো হয়।  পুলিশ জানিয়েছে, তারা হাতে লেখা ওইসব রহস্যজনক কার্ডের ব্যাপারে অবগত রয়েছেন এবং এই বিষয়ে তদন্ত করা হচ্ছে।  

কয়েকজন সেই রহস্যজনক চিঠির ছবি তুলে ফেসবুকে আপলোড করেছে। কেউ কেউ হাজির করেছে চিঠির বিবরণ। এমন একটি ফেসবুক পোস্টে বলা হয়েছে, ‘আমার কাছে আসা বার্তায় লেখা হয়েছে, ফেরেশতা বার্তা নিয়ে এসেছে যে আপনাদের কন্যা আত্মা হয়ে আপনাদের সঙ্গে আছেন। আপনাদের মেয়ে ভালো আছে এবং আপনি জেনে খুশি হবেন যে কোন একদিন স্বর্গে আবার তার সঙ্গে আপনাদের দেখা হবে। ততদিন ভালো থাকবেন।’ আরেকটি চিঠিতে বলা হয়, আপনি আপনার প্রিয় ছেলেকে হারিয়েছেন। সে আপনাকে বলতে চায় যে নতুন বাড়িতে সে খুবই ভালো ও সুখী আছে। কোন একদিন আপনাদের সঙ্গে দেখা করার অপেক্ষায় আছে সে।

রহস্যজনক কার্ড পাওয়া একজন নারী জানান, তিনি ভেবেছিলেন যে তার সাথে কেউ মজা করছে। তিনি বলেন, ‘আমাদের চিঠির বাক্সে ওই কার্ডটা পাই আমরা। পরে জানতে পারি যে বেশ কয়েকজন প্রতিবেশীও একই ধরনের কার্ড পেয়েছেন।  আরেকজন বলেন, তিনি ভেবেছিলেন চিঠিটি তিনি ফেলে দেবেন।

কেউ কেউ এই ধরনের চিঠি পেয়ে বলছেন, এটা একটা অসুস্থ প্রবণতা। তবে কয়েকজনের বিশ্বাস হয়তো ভুল করে তাদের কাছে চিঠি চলে এসেছে। একজন বলেছেন, ‘যদি সত্যিই এর কোনও অর্থ থাকে? এটা খুব সুন্দর বার্তা, কোনও অসুস্থ মজা নয়।’ আরেকজন বলেন, আমি এখানে খারাপ কিছু দেখছি না। কোনও হুমকি নেই। হয়তো চিঠিটি ভুল ঠিকানায় চলে এসেছে।’

 

/এমএইচ/বিএ/

লাইভ

টপ