নিউ জিল্যান্ডে বিমানের সংঘর্ষে ২ পাইলট নিহত

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৩:৫২, জুন ১৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৪:২৬, জুন ১৬, ২০১৯

নিউ জিল্যান্ডের একটি আঞ্চলিক বিমানবন্দরে অবতরণের সময় আকাশে দুটি হাল্কা বিমানের সংঘর্ষে বিমান দুটির পাইলট নিহত হয়েছে। পুলিশ জানিয়েছে, সংঘর্ষের পর বিমান দুটি আছড়ে পড়ে বিধ্বস্ত হয়। তবে তার আগেই একটি বিমান থেকে চার প্যারাসুট আরোহী নিরাপদে বেরিয়ে আসতে সক্ষম হন। রবিবার মাস্টার্টন শহরের কাছে হুড বিমানবন্দরের দক্ষিণে এই ঘটনা ঘটে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, তাৎক্ষনিকভাবে বিমান দুটির সংঘর্ষের কারণ সম্পর্কে কিছু জানা যায়নি।সংঘর্ষের পর বিমানের ধ্বংসাবশেষ

প্রত্যক্ষদর্শীরা নিউ জিল্যান্ডের সংবাদমাধ্যমকে বলেছেন, জোরালো শব্দের পর বিমান দুটিকে আছড়ে পড়তে দেখেছেন তারা। দেশটির নিউজ ওয়েবসাইট স্টাফ.এনজেড স্থানীয় এক পাইলট প্রশিক্ষককে উদ্ধৃত করে জানিয়েছে, এই বিমানবন্দরে সাড়ে নয় হাজার ফুটের ওপরে বিমান ওঠানামা অনিয়িন্ত্রত। রেডিও যোগাযোগের মাধ্যমে গতিবিধির রেকর্ড দিতে হয় পাইলটদের।

মাস্টার্টন জেলা পরিষদ হুড বিমানবন্দরটির মালিক। এর পরিচালনাও তাদের নিয়ন্ত্রণে। রবিবার এই বিমানবন্দরে সংঘর্ষের কবলে পড়া একটি বিমানের মালিক স্কাইডাইভ ওয়েলিংটন ও অপরটির মালিক ওয়াইরারাপা অ্যারো ক্লাব। জেলা পরিষদের বিবৃতিতে বলা হয়েছে, হুড বিমানবন্দর ঘিরে আমাদের একটি ঘনিষ্ঠ যোগাযোগ গড়ে ওঠা জনগোষ্ঠী রয়েছে। আর এই ঘটনা সেই জনগোষ্ঠীকে বিহ্বল করে ফেলেছে।

নিউ জিল্যান্ড পুলিশ জানিয়েছে, এই ঘটনায় নিহতদের নাম প্রকাশ করা হবে না। তবে তাদের পরিবারের সঙ্গে যোগাযোগের চেষ্টা চালিয়ে যাওয়া হচ্ছে বলে জানানো হয়েছে।

/জেজে/

লাইভ

টপ